আজ বুধবার, ০৮ মে ২০২৪ ইং

লাইনে অবৈধ পাম্প সংযোগ, নরশিংটিলায় পানির জন্য হাহাকার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১২ ১৩:২৭:০৬

(প্রতীকি ছবি)

নিজস্ব প্রতিবেদক :: সিলেট বাগবাড়ি নরশিংটিলা এলাকায় পানির তীব্র সঙ্কট দেখা দিয়েছে। এলাকাবাসীর অভিযোগ- সাপ্লাইয়ের পানির লাইনে অবৈধ মোটর পাম্প সংযোগের কারণেই এমন তীব্র পানি সঙ্কট দেখা দিয়েছে। 

জানা গেছে, সিলেট সিটি করপোরেশনের ৯ নং ওয়ার্ডের বাগবাড়ি নরশিংটিলার বাসিন্দারা চরম পানি সঙ্কটে পড়েছেন। ২৪ ঘন্টায় ৩-৪ ঘন্টা পানি সরবরাহ করা হলেও তা সীমিত আকারে পাওয়া যায়। তাও পানিতে থাকে ময়লা। যা অস্বাস্থ্যকর। বাধ্য হয়ে অনেকে এই ক্ষতিকর পানিই পান করাসহ রান্নাবান্নার কাজে ব্যবহার করেন।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, পানির জন্য অপেক্ষামান থাকতে হয় দিনরাত। গোসল ও ওজু করার পানি মিলে না সময়মতো। এই পানি সঙ্কটের মূল কারণ হিসেবে এলাকাবাসী বলেন, বাগবাড়ি নরশিংটিলা এলাকায় সিটি করপোরেশনের পানির লাইনে অধিকাংশ লোক অবৈধভাবে মোটর স্থাপন করে পানি সংগ্রহ করেন।

ওই এলাকার বাসিন্দা সাংবাদিক আখলিছ আহমদ চৌধুরী সিলেটভিউ-কে বলেন, আমরা পানির অভাবে খুব কষ্টে দিনাতিপাত করছি। এলাকায় অনেকেই সিটি করপোরেশনের পানির লাইনের সঙ্গে অনুমোদনহীন ও অবৈধভাবে নিজ নিজ বাসার পানির পাম্প সংযোগ করেছেন। এতে আমরা বৈধ ব্যবহারকারীরা ঠিকমতো পানি পাচ্ছি না। বৃষ্টির পানি সংগ্রহ করে আমরা তা ফুটিয়ে পান এবং রান্নার কাজে ব্যবহার করছি। 

এ ব্যাপারে বাগবাড়ি নরশিংটিলার বাসিন্দারা স্থানীয় কাউন্সিলর ও সিসিক মেয়রের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এ প্রসঙ্গে সিলেট সিটি করপোরেশনের ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. মখলিছুর রহমান কামরান সিলেটভিউ-কে বলেন, এমন অভিযোগ আমরা পেয়েছি। কিন্তু করোনা পরিস্থিতির কারণে অ্যাকশনে যেতে পারছি না। পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই আমরা ডোর টু ডোর গিয়ে পানির লাইনে অবৈধ মোটর স্থাপনকারীদের জরিমানার আওতায় নিয়ে আসবো এবং সংযোগ বিচ্ছিন্ন করে দেবো।

এ ব্যাপারে তিনি নরশিংটিলা এলাকাবাসীর সহযোগিতা কামনা করেছেন।


সিলেটভিউ২৪ডটকম / ১২ জুলাই, ২০২০ / শাহীন / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন