আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

ওসমানীর ল্যাবে প্রবাসীদের স্বল্প সময়ে রিপোর্ট গ্রহণের আহবান সিলেট চেম্বারের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-১৪ ১৬:৫১:২৬

সিলেট :: প্রবাসী অধ্যূষিত সিলেট অঞ্চলের প্রবাসীরা বিদেশ ফিরে যেতে সর্বোচ্চ ৪৮ ঘন্টার মধ্যে করোনা সার্টিফিকেট পাবেন বলে জানিয়েছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

দেশে আসা প্রবাসীরা বিদেশ ফেরত যেতে সার্টিফিকেট পাওয়া নিয়ে বিপাকে পড়েন প্রবাসীরা। এক্ষেত্রে ৪৮ ঘন্টার মধ্যে প্রবাসীরা করোনার সার্টিফিকেট গ্রহণ করতে পারবেন।

তাই সিলেট অঞ্চলের প্রবাসীদের স্বল্প সময়ে সঠিক রিপোর্ট গ্রহণের জন্য সিলেট চেম্বারের সভাপতি আহবান জানান।

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, সিলেট প্রবাসী অধ্যূষিত অঞ্চল। সিলেটের একটি বিশাল জনগোষ্ঠী যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্য ও বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করেন। এসব প্রবাসীরা দেশের অর্থনীতিতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ভূমিকা রেখে যাচ্ছেন। তাদের প্রেরিত রেমিটেন্সের উপর ভিত্তি করে বাংলাদেশের অর্থনীতি আজ মজবুত ভিতের উপর দাঁড়িয়েছে। তাদের দুশ্চিন্তা দূর করতে এই স্বস্তির ঘোষণা সিলেট তথা প্রবাসীদের জন্য অত্যন্ত সুখকর।

এজন্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, এমপি ও উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়কে সিলেট চেম্বারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

এক্ষেত্রে সভাপতি প্রবাসীদের জন্য ওসমানী হাসপাতালে আলাদা নমুনা সেল গঠনের আহবান জানান।

প্রবাসীদের দ্রুত সময়ে নমুনা পরিক্ষা ও সর্বোচ্চ ৪৮ ঘন্টার মধ্যে রিপোর্ট প্রদানের ক্ষেত্রে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়ের সাথে যোগাযোগ অথবা ল্যাবের প্রধান ট্যাকনিশিয়ান মো. আব্দুর রশিদ এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে। যোগাযোগে: ০১৭১১-৩০০৮৭১, ০১৭১১৩৯৯৩৩০।


সিলেটভিউ২৪ডটকম/১৪ জুলাই ২০২০/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন