আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

করোনায় মারা গেছেন সিলেট ওসমানীর শিক্ষার্থী অর্থোপেডিক সার্জন ডা. নজরুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৪ ১৭:১০:৫৯

নিজস্ব প্রতিবেদক :: শুরু হয়েছিলো সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাক্তার মঈন উদ্দিনকে দিয়ে। দেশে করোনায় প্রথম মারা যান সিলেটের এই চিকিৎসক। সর্বশেষ সোমবার (৩ আগস্ট) রাতে মরণব্যধি করোনা কেড়ে নিলো আরেক চিকিৎসকের প্রাণ। তিনি সিলেটের চিকিৎসক না হলেও এমএজি ওসমানী মেডিকেল কলেজের ২১তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

করোনায় মৃত্যুবরণকারী ডা. নজরুল ইসলাম চৌধুরী তসলিম চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বিশিষ্ট অর্থপেডিক সার্জন ও অধ্যাপক ছিলেন। সোমবার (৩ আগস্ট) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি গণমাধ্যমকে জানান, অধ্যাপক ডা. নজরুল ইসলাম চৌধুরী তসলিম চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অর্থোপেডিকস সার্জারি বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ২১তম ব্যাচের শিক্ষার্থী।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের এক সহকারী অধ্যাপক গত ১৫ এপ্রিল মারা যান। ওই দিন ভোরে তিনি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।

এর আগে ৫ এপ্রিল সন্ধ্যায় ওই চিকিৎসকের করোনা শনাক্ত হয়। ৭ এপ্রিল হঠাৎ তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে রাতেই তাঁকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার উন্নতি না হলে ৮ এপ্রিল বিকেলে পরিবারের ইচ্ছায় চিকিৎসার জন্য ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে ১৫ এপ্রিল তিনি মৃত্যুবরণ করেন।

সিলেটভিউ২৪ডটকম/৪ আগস্ট ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন