আজ শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ ইং

সিলেট ছাত্রদল নিয়ে তদন্ত কমিটি

কমিটি গঠনে অবৈধ লেনদেন ও পক্ষপাতিত্বের অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-১৫ ১২:০৪:৪৮

নিজস্ব প্রতিবেদক: জাতীয়তাবাদী ছাত্রদলকে আরও শক্তিশালী করতে তৃণমূল পুনর্গঠনের উদ্যোগ নেয় বিএনপি। সে অনুসারে সিলেটে বিভিন্ন পর্যায়ে কমিটি গঠন হয়। এসব কমিটি গঠনে কাজ করেন কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক টিম। তবে পদ দেয়ার বিনিময়ে ‘অনৈতিক লেনদেন ও পক্ষপাতিত্ব’ এবং ‘স্থানীয় নেতাদের তালিকা পাল্টে দেয়ার’ অভিযোগ উঠেছে। যে কারণে ত্যাগী, পরীক্ষিত ও মামলায় জর্জরিত নেতাকর্মীরা অনেক জায়গায় পদ পাননি। এ নিয়ে তৃণমূলে অসন্তোষ দেখা দিয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে সিলেট বিভাগীয় টিমের বিরুদ্ধে তদন্ত কমিটি করা হয়েছে।

সূত্রমতে, সাংগঠনিক কার্যক্রমের গতি বাড়াতে ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্তে জানুয়ারি মাসে সাংগঠনিক টিম গঠন করা হয়। টিমের সদস্যরা সিলেট সফর করে স্থানীয় নেতাদের সহায়তায় বিভিন্ন ইউনিটের কমিটি গঠন শুরু করে। সংগঠনটির এ পদক্ষেপ শুরুতে প্রশংসিতও হয়।

অবৈধ লেনদেন ও পক্ষপাতিত্বের অভিযোগে সিলেট বিভাগীয় টিমের বিরুদ্ধে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে সংগঠনের সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিনকে। তিনি বলেন, বিষয়টি তদন্তাধীন। এর চেয়ে বেশি কিছু বলা যাবে না।

সূত্র জানায়, সিলেট মহানগরের ১৫টি ওয়ার্ড কমিটি ঘোষণার একদিন পর সেখানকার মেয়র আরিফুল হক চৌধুরীর অভিযোগের ভিত্তিতে তা স্থগিত করা হয়। এখানে টিমপ্রধান ছাত্রদলের সহসভাপতি ওমর ফারুক কাওসার। এ ঘটনার তদন্ত চলছে। এই টিমের বিরুদ্ধে হবিগঞ্জ ও সুনামগঞ্জে কমিটি গঠনেও স্থানীয় বিএনপি নেতারা অভিযোগ করেছেন। সুনামগঞ্জ জেলা কমিটির মেয়াদ থাকা অবস্থায় তা ভেঙে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর আবার ঘোষিত কমিটির আহ্বায়ককে সরিয়েও দেয়া হয়েছে। হবিগঞ্জ জেলার বিভিন্ন ইউনিটের ১৯টি কমিটি দেয়ার পর বিভাগীয় টিমের বিরুদ্ধে সেখানে ঝাড়ু মিছিলও হয়েছে।

জানা যায়, চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি সিলেট মহানগর ছাত্রদলের আওতাধীন ১৭ ইউনিটে নতুন কমিটি গঠন করা হয়েছে। অনুমোদন পাওয়া ১৭টি ইউনিটের মধ্যে ১৪টি ওয়ার্ডে আহ্বায়ক কমিটি, দুটি কলেজে আহ্বায়ক এবং একটি কলেজে আংশিক পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।


এসব বিষয়ে জানতে সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ’র সাথে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে একাধিকবার যোগাযোগ করা হলে মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এছাড়া মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসানের মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়।


সিলেট ভিউ ২৪ ডটকম/ ১৫ সেপ্টেম্বর ২০২০/পিটি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   শুভ সকাল, ২৬ সেপ্টেম্বর ২০২০
  •   ধর্ষনে অভিযুক্ত ছাত্রলীগ ক্যাডার সাইফুরের রুম থেকে অস্ত্র উদ্ধার
  •   এমসি কলেজের ছাত্রাবাসে ছাত্রলীগের গণধর্ষণ, পুলিশ খুঁজছে যাদের
  •   সিলেটসহ ৩ বিভাগে ভারী বৃষ্টির আশঙ্কা
  •   এমসি কলেজ ছাত্রাবাসে তরুণীকে ছাত্রলীগ নেতাকর্মীদের গণধর্ষণ
  •   সাংবাদিক শীরু'র মৃত্যুবার্ষিকীতে বালাগঞ্জ কলেজে সভা ও দোয়া মাহফিল
  •   জকিগঞ্জের আ.লীগ নেতা ফারুকের রোগমুক্তি কামনায় প্রার্থনা
  •   শাবির গেইটের সামনে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু, আহত ২
  •   ওসমানীতে ২ চিকিৎসকসহ আরো ১২ জনের করোনা শনাক্ত
  •   প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেটে খাবার বিতরণ