আজ শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ ইং

কক্সবাজারের ৮ জন পুলিশ কর্মকর্তা এলেন সিলেটে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৪ ২১:০৯:৪৯

সিলেটভিউ ডেস্ক :: পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারের পর এবার কক্সবাজারের আট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৩৪ কর্মকর্তাকে দেশের বিভিন্ন রেঞ্জ ও মেট্রোপলিটনে একযোগে বদলি করা হয়েছে। একই সঙ্গে আগামী ৩০ সেপ্টেম্বর তাদের ঢাকায় তলব করা হয়েছে। এদের মধ্যে সিলেট রেঞ্জ ও এসএমপিতে বদলি হয়ে এসেছেন ৮ জন।

বুধবার বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে এ আদেশের কথা জানা যায়।

বদলির আদেশকৃত কর্মকর্তারা হলেন- উখিয়া থানার ওসি মর্জিনা আকতার মর্জুকে সিলেট রেঞ্জে, মহেশখালী থানার ওসি মোহাম্মদ দিদারুল ফেরদৌসকে বরিশাল রেঞ্জে, ওসি (তদন্ত) মোহাম্মদ নুরুল ইসলাম মজুমদারকে বরিশাল রেঞ্জে, চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমানকে খুলনা রেঞ্জে, রামু থানার ওসি মো. আবুল খায়েরকে রাজশাহী রেঞ্জে, পেকুয়া থানার ওসি মোহাম্মদ কামরুল আজমকে রংপুর রেঞ্জে, টেকনাফের ওসি (তদন্ত) এ বি এম এস দোহাকে খুলনা রেঞ্জে, ডিএসবির ওসি (ডিআই১) মো. আলী আরশাদকে বরিশাল রেঞ্জে, কুতুবদিয়ার ওসি এ কে এম সফিকুল আলম চৌধুরীকে খুলনা রেঞ্জে, সদর থানার ওসির দায়িত্বে থাকা মো. মাসুম খানকে খুলনা রেঞ্জে বদলি করা হয়।

অন্যদের মধ্যে পরিদর্শক রোমেল বড়ুয়া সিআইডি ঢাকায়, মিজানুর রহমান সিআইডি ঢাকায়, মো. মঈন উদ্দিন বরিশাল রেঞ্জে, খোরশেদ আলম সিলেট রেঞ্জে, মো. একরামুল হক বরিশাল রেঞ্জে, মোহাম্মদ আমিরুল ইসলাম রংপুর রেঞ্জে, মানস বড়ুয়া ময়মনসিংহ রেঞ্জে, এস এম মিজানুর রহমান এসএমপি সিলেটে, এসএম আতিক উল্লাহ ঢাকা রেঞ্জে, মো. আবুল মনসুর বরিশাল রেঞ্জে, মোহাম্মদ ইয়াছিন এসএমপি সিলেট, মো. আনোয়ার হোসেন বরিশাল রেঞ্জে, মোহাম্মদ আরিফ ইকবাল রাজশাহী রেঞ্জে, মোহাম্মদ আসাদুজ্জামান রাজশাহী রেঞ্জে এবং শেখ মোহাম্মদ মাহবুব মোরশেদ সিলেট রেঞ্জে বদলির আদেশ পেয়েছেন।

এ ছাড়া আমিনুল ইসলামকে এসএমপি সিলেটে, প্রদীপ কুমার দাসকে (কোর্ট ইন্সপেক্টর) এসএমপি সিলেটে, মো. আনিছুর রহমানকে বরিশাল রেঞ্জে, মো. ফজলুল আলমকে বরিশাল রেঞ্জে, রূপল চন্দ্র দাসকে (বিপিএ, সারদায় সংযুক্ত) বরিশাল রেঞ্জে, মো. বদরুল আলম তালুকদারকে সিলেট রেঞ্জে, মো. হাবিবুর রহমানকে খুলনা রেঞ্জে এবং টেকনাফ থানার রফিকুল ইসলাম খানকে বরিশাল রেঞ্জে বদলি করা হয়েছে।

এই ৩৪ পুলিশ কর্মকর্তাকে নির্বাচন কমিশন সচিবালয়ের স্মারক নং- ১৭.০০.০০০০.০৩৫.১৯.১৩৩.১৫.৯৪ এর সম্মতিক্রমে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনস্বার্থে বদলি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

আদেশে আরও বলা হয়, ওই পুলিশ পরিদর্শকরা বদলিকৃত ইউনিটে যোগ দেওয়ার জন্য আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র নেবেন। এরপর আগামী ৩০ সেপ্টেম্বর সকাল ১০টায় ঢাকার রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে পুরো পোশাকে এক বিফ্রিংয়ে উপস্থিত হতে হবে তাদের।

এই বড় বদলির মধ্য দিয়ে কক্সবাজার জেলা পুলিশের খোলনলচে বদল হলো বলা চলে। এর আগে গত ২১ সেপ্টেম্বর কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন সাত কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়। আর গত ১৬ সেপ্টেম্বর বদলি করা হয় পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনকে।

সিলেটভিউ২৪ডটকম/২৪ সেপ্টেম্বর ২০২০/ডেস্ক/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন