আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

এমসি কলেজে ধর্ষণের ঘটনায় প্রগতিশীল গণসংগঠনসমূহের প্রতিবাদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৭ ২০:৫৩:২৮

সিলেট :: সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত সকলের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন ও উদীচী শিল্পী গোষ্ঠী সিলেট জেলা।

রবিবার (২৭ সেপ্টেম্বর) সিলেট নগরের চৌহাট্টা পয়েন্টে বিকেল চারটায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ পরে এক বিক্ষোভ মিছিল নগরের কোর্ট এলাকায় গিয়ে শেষ হয়।

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী সিলেট জেলার সভাপতি এনায়েত হাসান মানিকের সভাপতিত্ব এবং ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেড আনোয়ার হোসেন সুমন, উদীচী সিলেট জেলার সহসভাপতি রতন দেব, যুব ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন দাস খোকন, উদীচী সিলেট জেলার সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, ছাত্র ইউনিয়ন সিলেট মহানগরের সহসাধারণ সম্পাদক মনীষা ওয়াহিদ ও উষা সিলেটের পরিচালক তমিস্ত্রা তিথি প্রমুখ।

এসময় বক্তারা বলেন,সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় কলেজকে কালিমালিপ্ত করা হয়েছে। দেশে প্রতিনিয়ত ঘটা ধর্ষণের সাথে জড়িতদের বিচার না হওয়ায় আবারো তার পুনরাবৃত্তি হল। কলেজ বন্ধ থাকার পরেও কীভাবে এই সন্ত্রাসীরা ছাত্রবাসে থাকে? আমরা এসব ধর্ষকদের আশ্রয়দাতাদেরও বিচার দাবি করি। এসময় প্রশাসনের দায়িত্বহীনতার সমালোচনা করে ধর্ষণের সাথে জড়িত ছাত্রলীগ নেতাদের অবিলম্বে গ্রেফতার করে বিচার দাবি করা হয়।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা দেবব্রত পাল মিন্টু, উদীচী সিলেটের সহসভাপতি ডা. অভিজিৎ দাস জয়, সদস্য রজত চৌধুরী, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাবেক সভাপতি মতিউর রহমান, এমসি কলেজের সাবেক সভাপতি বিশ^পা ভট্টাচার্য, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি সরোজ কান্তি, যুব নেতা রাশেদ আহমদসহ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৭ সেপ্টেম্বর ২০২০/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন