আজ বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং

সিকৃবিতে চলছে সপ্তাহব্যাপী মৃত্তিকা'র কৃষি বিষয়ক আলোচনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৮ ১৯:৫০:৩৪

সিকৃবি প্রতিনিধি :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় মৃত্তিকা'র আয়োজনে চলছে সাত দিনব্যাপী অনলাইন ভিত্তিক ‘কৃষি: সম্ভাবনা ও প্রত্যাশা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান।

গত ২৬ শে সেপ্টেম্বর থেকে শুরু হয়ে অনুষ্ঠান টি চলবে আগামী ১লা অক্টোবর পর্যন্ত। অনুষ্ঠানের ৩য় দিনে আজ সন্ধ্যায় জেরিন তাসনিম এর সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাইট্রাস রিসার্চ সেন্টার এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড.মো. মসিউর রহমান ও বৈজ্ঞানিক কর্মকর্তা ফয়সল আহমেদ।ফেইসবুক লাইভের মাধ্যমে মৃত্তিকা'র অফিশিয়াল পেইজ (www.facebook.com/saumrittika) থেকে সন্ধ্যা সাড়ে ৭ টায় সরাসরি সম্প্রচারিত হবে এবং দর্শকরা এটি দেখতে পারবেন।

এছাড়াও আলোচনা অনুষ্ঠান এ অতিথি হিসাবে অংশগ্রহণ করবেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা প্রতিষ্ঠানের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট এর বৈজ্ঞানিক কর্মকর্তা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপজেলা মৎস কর্মকর্তা সহ কৃষির বিভিন্ন সেক্টরের সম্মানিত অতিথিবৃন্দ।

অনুষ্ঠান নিয়ে মৃত্তিকার সভাপতি শরিফ মেহেরিয়া সিলেটভিউকে জানান, কৃষির উন্নয়নে ও কৃষকের কথা বিবেচনা করে মৃত্তিকা নিয়মিত নানা ধরনের সচেতনতামূলক ও শিক্ষণীয় অনুষ্ঠান আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় আমরা সপ্তাহব্যাপী এই অনুষ্ঠান আয়োজন করি।

উল্লেখ্য, ফেসবুক লাইভের মাধ্যমে উক্ত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে। মৃত্তিকা, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিষয়ক একটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। সংগঠনটি বছরের বিভিন্ন সময় নানা ধরনের কার্যক্রম করে থাকলেও এই প্রথমবারের মতো আয়োজন করেছে সপ্তাহ ব্যাপী ‘কৃষি : সম্ভাবনা ও প্রত্যশা’ শীর্ষক আলোচনা সভার।

মৃত্তিকার এই আয়োজনে অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে সিলেটভিউ২৪ডটকম ও এগ্রিভিউ২৪ডটকম এবং ক্লাব পার্টনার হিসেবে আছে IAAS Bangladesh, SAU।

সিলেটভিউ২৪ডটকম/২৮ সেপ্টেম্বর ২০২০/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন