আজ বুধবার, ০৮ মে ২০২৪ ইং

সিলেট-চট্টগ্রাম ফ্লাইট চালুর দাবি খন্দকার সিপারের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২১ ১৮:৫৫:২৬

সিলেট :: সিলেট-কক্সবাজার সরাসরি বিমানের ফ্লাইট চালুর উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সিলেট চেম্বারের সাবেক সভাপতি, এফবিসিসিআই’র বর্তমান পরিচালক সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী খন্দকার সিপার আহমদ।

এক বার্তায় খন্দকার সিপার আহমদ বিমানের ফ্লাইট চালু করার উদ্যোগ নেয়ায় সিলেট-১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

তিনি বলেন, আগামী ১২ নভেম্বর থেকে সিলেট-কক্সবাজার বিমানের সরাসরি ফ্লাইট চালু হবে। এতে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও পর্যটন এলাকা কক্সবাজার ভ্রমনে প্রবাসী অধ্যুষিত সিলেটবাসীর স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আকাশপথে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ার ফলে সিলেট ও কক্সবাজারের পর্যটন শিল্পের উন্নয়ন ঘটবে। তাছাড়া সিলেটের প্রবাসী পর্যটক এবং পাশ্ববর্তী দেশের পর্যটকরাও সিলেটের ফ্লাইটে কক্সবাজার ভ্রমনে উৎসাহিত হবেন।

একই সাথে এবিসিসিআইর পরিচালক খন্দকার সিপার আহমদ সিলেট-চট্টগ্রাম ফ্লাইট চালুর দাবি জানিয়ে বলেন, সিলেট ও চট্টগ্রামের ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি ছিল সিলেট-চট্টগ্রাম সরাসরি বিমানের ফ্লাইট চালু করার। কারন চট্টগ্রাম সমুদ্রবন্দর ব্যবহার করে আমদানী রপ্তানীসহ ব্যবসা বানিজ্য প্রসারে সরাসরি ফ্লাইট বিরাট ভূমিকা রাখবে। সেই সাথে চট্টগ্রাম ও সিলেটের ব্যবসায়ীদের সাথে সেতুবন্ধন রচিত হবে।

তিনি বলেন, ২০১৮ সালের ১৭ নভেম্বর তাঁর আমন্ত্রনে (সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি থাকাকালে) চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই)  এর  সভাপতি মাহবুবুল আলমের সিলেট চেম্বরের যৌথ সভায় সিলেট-কক্সবাজার ভায়া চট্টগ্রাম ফ্লাইট চালুর দাবি জানানো হয়েছিল। উভয় চেম্বার নেতৃবৃন্দ ঐক্যমত পোষন করে এক যৌথ বিবৃতিতে বলেছিলেন, চট্টগ্রাম- সিলেট বিমানের ফ্লাইট চালু হলে যোগাযোগ যেমন সহজ হবে তেমনিভাবে ব্যবসা বানিজ্যও সম্প্রসারিত হবে।বর্তমান পেক্ষাপটে এই বিষয়টি এখন গুরুত্বপূর্ণ হয়ে ওঠেছে।

বিবৃতিতে সিলেট-কক্সবাজার ফ্লাইটকে ভায়া চট্টগ্রাম করে চালু অথবা আলাদাভাবে সিলেট-চট্টগ্রাম সপ্তাহে অন্তত: ৩ দিন বিমান অথবা বেসরকারী এয়ারলাইন্সের ফ্লাইট চালুর বিষয়টি বিবেচনা করার জন্য সিলেটের দুই কৃতিসন্তান পররাষ্ট্রমন্ত্রী ও বিমান প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য,সিলেট চেম্বারের উদ্যোগ ও দাবির প্রেক্ষিতে সিলেট-ঢাকা সান্ধ্যকালীন ফ্লাইট চালু হওয়ায় সিলেটিদের যোগাযোগ সহজ, ব্যবসা বানিজ্যের প্রসার ও যাত্রীসংখ্যা বৃদ্ধি পেয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/ ২১ অক্টোবর ২০২০/ প্রেবি/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন