আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বনাথে ইমামের বিরুদ্ধে মামলার প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন-সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২১ ১৯:১৩:৩২

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে ইমামের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে মরহুম জবান উল্লাহ হাফিজিয়া মাদ্রাসার সামনে মানববন্ধন শেষে অলংকারী ইউনিয়নের টেংরা বাঘমারা গ্রামের আজম আলীর বাড়িতে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বাঘমারা গ্রামের জামে মসজিদের ইমাম ও মরহুম জবান উল্লাহ হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফিজ আকবর আলী ও তার পরিবারের বিরুদ্ধে সাজানো মামলা দিয়ে হয়রানি ও নানাভাবে অপপ্রচার চালিয়ে ইমামের মান-সম্মান ক্ষুন্ন করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গ্রামের ১৩০টি পরিবারের মানুষের আস্তাভাজন ইমামের বিরুদ্ধে একের পর এক মামলা করে যাচ্ছে একই গ্রামের একটি মহল। ইমামের বিরুদ্ধে গত ২ সেপ্টেম্বর যে মামলাটি দায়ের করা হয়েছে তা সম্পূর্ণ বানোয়াট। অচিরেই এ মামলাটি তুলে নিতে ঊর্ধ্বতন পুলিশ প্রশাসনের দৃস্টি আকর্ষন করেছেন গ্রামবাসী। বক্তারা আরো বলেন, সহজ সরল ইমাম মামলাবাজ ব্যক্তিদের বিরুদ্ধে যেমন কোন প্রতিবাদ করতে পারছেন না, তেমনি মামলার হয়রানিও সইতে পারছেন না। অবশেষে ইমামের পক্ষ নিয়ে প্রতিবাদ জানালেন গ্রামবাসী।  

বাঘমারা জামে মসজিদের মোতাওয়াল্লী নেছার আলীর সভাপতিত্বে ও সংগঠক জাকির আহমদের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন টেংরা আলী পাড়া জামে মসজিদের খতিব ও ইমাম হাফিজ রেদওয়ান খান, টেংরা বাঘামারা গ্রামের সালিশ ব্যক্তিত্ব তরিক উল্লাহ, সমাজসেবক মুক্তার আলী, আহমদ আলী, সংগঠক রজব আলী, মরহুম জবান উল্লাহ হাফিজিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক হাফিজ আব্দুল কাদির।
সভায় গ্রামের মুরব্বী আলকাছ মিয়া, তৈমুছ আলী, আনোয়ার আলী, গেদা মিয়া, বাবুল মিয়া, নুরুল ইসলাম, আহমদ আলী,মাহমদ আলী, আলী হোসেন, রুপা মিয়া, রজব আলী, সিরাজ মিয়া, সোনাফর আলী, তাহির আলী, কাওসার মিয়া, তরুণ সংগঠক ফুল মিয়া, নুরুল ইসলাম, রমজান মিয়া, আনসার আলী, আব্দুর রহিম, আহমদ আলী, ফরিদ মিয়া, জুবের মিয়া, হাফিজ সাইফুদ্দিন, হাফিজ মাহফুজুর রহমান, সুমন মিয়া, হাফিজ আল আমিন, হাফিজ এমাদ আহমদ, সাইদুল ইসলাম, আমিন মিয়াসহ গ্রামের সর্বস্থরের মানুষ ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

সিলেটভিউ২৪ডটকম/ ২১ অক্টোবর ২০২০/ অপু/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন