আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

আলোচিত বন্দরবাজার ফাঁড়িতে টিকছেন না ‘বড় কর্তা’!

৯ দিনে ৩ ইনচার্জ বদল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২১ ২০:০৭:৪৮

নিজস্ব প্রতিবেদক :: পুলিশি নির্যাতনে রায়হান আহমদের নির্মম মৃত্যুর ঘটনায় সিলেটজুড়ে এখন আলোচনায় সিলেট নগরীর বন্দরবাজার ফাঁড়ি। ‘অভিশপ্ত’ এ ফাঁড়ি নিয়ে স্বস্তিতে নেই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও। সিলেট কোতোয়ালি মডেল থানাধীন এই ফাঁড়িতে বিভিন্ন কারণে টিকছেন না ইনচার্জরা।

রায়হান আহমদ হত্যাকাণ্ডের পর থেকে পরিবর্তন করা হয়েছে এ ফাঁড়ির তিন ‘বড় কর্তাকে’। সর্বশেষ গত ১৯ অক্টোবর এস.আই মহিউদ্দিনকে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জের দায়িত্ব প্রদান এবং আজ বুধবার (২১ অক্টোবর) ভারপ্রাপ্ত (টু আইসি) হিসেবে দায়িত্ব পালনকারী এস.আই হাসানকে সাময়ীক বরখাস্ত করা হয়েছে। এ নিয়ে বন্দর ফাঁড়িতে ৩ বার ইনচার্জ বদলের ঘটনা ঘটলো।

গত ১১ অক্টোবর (শনিবার দিবাগত) রাতে সিলেট নগরীর আখালিয়া নেহারিপাড়া এলাকার যুবক রায়হন আহমদ (৩৪)-কে বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে আসে পুলিশ। সেখান থেকে রোববার (১১ অক্টোবর) ভোরে রায়হানকে গুরুতর অসুস্থ অবস্থায় সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু হয়।

প্রথমে ‘গণপিটুনিতে’ রায়হানের মৃত্যুর খবর পুলিশের পক্ষ থেকে সরবরাহ করা হলেও বন্দর ফাঁড়িতে নির্যাতনে রায়হানের মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুলেন পরিবারের সদস্যরা। এ অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে এসএমপির পক্ষ থেকে গঠন করা হয় তদন্ত কমিটি, বরখাস্ত ও প্রত্যাহার করা হয় ইনচার্জ আকবরসহ বন্দর ফাঁড়ির ৭ পুলিশ সদস্যকে।

গত ১৪ অক্টোবর বন্দরবাজার ফাঁড়িতে ৭ সদস্যের নতুন একটি দলকে পদায়ন করা হয়। মঙ্গলবার রাতে এই সাতজন যোগ দেন এবং বুধবার সকাল থেকে তাঁরা ফাঁড়িতে দায়িত্ব পালন শুরু করেন। বুধবার রাতে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জের দায়িত্ব দেওয়া হয় এসআই শাহিন মিয়াকে।

এসআই শাহিন মিয়া দায়িত্ব গ্রহণের পর থেকেই তাকে নিয়ে শুরু হয় সমালোচনা। এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তোলা হয় চাঁদাবাজি ও জুয়া খেলাসহ গুরুতর নানা অভিযোগ। শাহিনের জুয়া খেলার ছবিও ভেসে বেড়ায় স্যোশাল মিডিয়ায়। সমালোচনার মুখে বন্দরবাজার ফাঁড়ির দায়িত্ব থেকে গত শুক্রবার অব্যাহতি দেওয়া হয় এসআই শাহিনকে।

পরে আবারও সেকেন্ড ইনচার্জ হিসেবে ভারপ্রাপ্ত ইনচার্জের দায়িত্ব গ্রহণ করেন এস.আই হাসান। কিন্তু তার কপালেও নেই আলোচিত এ ফাঁড়ির ‘বড় কর্তা’র পদটি। রায়হান হত্যাকাণ্ডে প্রধান অভিযুক্ত এস.আই আকবর হোসেন ভূঁইয়াকে পালাতে সহায়তা এবং তথ্য গোপনের অভিযোগে এস.আই হাসানকে সাময়ীক বরখাস্ত করেন এসএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) বি এম  আশরাফ উল্যাহ তাহের সিলেটভিউ-কে বলেন, বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে ১৯ অক্টোবর এস.আই মহিউদ্দিনকে দায়িত্ব দেয়া হয়েছে। এর আগে এস.আই শাহিনকে দায়িত্ব দেয়া হয়েছিলো। অনিবার্য কারণে তাকে বদলি করা হয়।

তিনি বলেন, হাসানকে এ ফাঁড়ির ইনচার্জ হিসেবে পুরোপুরি দায়িত্ব কখনো দেয়া হয়নি। ইনচার্জের পদটি শূন্য থাকা অবস্থায় তিনি সেকেন্ড ইনচার্জ (টু আইসি) হওয়ার সুবাদে সাময়ীক সময়ের জন্য ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করেছেন।


সিলেটভিউ২৪ডটকম / ২১ অক্টোবর, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন