আজ শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ ইং

সিলেট যুবদলের বর্ষপূর্তিতে আসছে চমক!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২১ ২২:২৫:১১

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে বিএনপি ও ছাত্রদলের ইউনিট কমিটি অনুমোদনের পর এবার যুবদলের আরো ৪৫ কমিটি গঠনের প্রস্তুতি চলছে। দলের প্রতিষ্টাবার্ষিকী কিংবা সিলেট যুবদলের বর্ষপূর্তিতে এসব কমিটি আলোর মুখ দেখছে বলে দায়িত্বশীলরা জানিয়েছেন। পদ পেতে দলের নেতাকর্মীরা মরিয়া হয়ে উঠেছেন। যে যার মত করে লবিং চালিয়ে যাচ্ছেন পদপদবী বাগিয়ে নিতে। তবে শীর্ষ নেতারা বলছেন, লবিং্যের কিছু নেই, দলকে যারা মনে প্রাণে ভালোবাসে তাদের হাতেই অর্পিত হচ্ছে সাংগঠনিক কমিটির দায়িত্ব।

দলীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ ১৯ বছর পর গত বছরের ১ নভেম্বর সিলেট জেলা ও মহানগর যুবদলের আহবায়ক কমিটি ঘোষণা দেয় যুবদলের কেন্দ্রীয় কমিটি। ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহসভাপতি সিদ্দিকুর রহমান পাপলুকে আহবায়ক ও  জেলা ছাত্রদলের সাবেক যুগ্ন সম্পাদক মকসুদ আহমদ সদস্য সচিব করে ২৯ সদস্যের জেলা কমিটি এবং সাবেক ছাত্রনেতা নজিবুর রহমান নজিবকে আহবায়ক ও শাহ নেওয়াজ বক্ত তারেককে সদস্য সচিব করে ২৭ সদস্য বিশিষ্ট মহানগর যুবদলের কমিটি গঠন করা হয়।    

দেড় যুগের বেশি সময় পর সিলেটে যুবদলের কমিটি অনুমোদন হওয়ায় নেতাকর্মীদের মাঝে ফিরে আসে প্রাণ চাঞ্চল্য। গঠিত কমিটি বেশ কয়েকটি বড় শো-ডাউন করেছিলো। যুবদলের কেন্দ্রীয় নেতারা সিলেটে এসে বড়-বড় কর্মসূচিতে অংশ নিয়ে আত্মতৃপ্তি নিয়ে ঢাকায় ফিরেছিলেন।  

সম্প্রতি সিলেট জেলা যুবদলের আওতাধিন ১৩ উপজেলা ও ৫ পৌরসভায় কেন্দ্রীয় নেতাদের উপস্থিতে প্রতিনিধি সভা শেষ হয়েছে। সেই সাথে মহানগরীর ২৭ ওয়ার্ড যুবদলকে নতুন আঙ্গিকে রুপ দিতে কেদ্রীয় নেতারা তৃণমূল সভা করেছেন।  

জানা গেছে, সিলেট জেলার অন্তর্গত ১৮টি সাংগঠনিক কমিটি প্রস্তুত করতে ব্যস্ত সময় পার করছেন সাংগঠনিক নেতারা। চুলচেরা বিচার বিশ্লেষণ করে নেতৃত্ব বাছাইয়ের পর তালিকা তৈরি করে জেলায়   হস্তান্তর করবেন। যুবদলদের কয়েকটি উপজেলার নেতাদের সাথে আলাপ করে জানা গেছে, আগামি বছর ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই নির্বাচনে দলীয় প্রতিক পেতে পদ-পদবীর গুরুত্ব অনেক। এছাড়া ১৯ বছর পর কমিটি হওয়ায় নেতৃত্বে আসতে অনেকেরই বেশ আগ্রহ এমনটি বলছেন তৃণমূলের নেতাকর্মীরা।

দায়িত্বশীল সূত্র জানিয়েছে, দলের সাংগঠনিক কমিটি হবে ৩১ সদস্য বিশিষ্টের। একজনকে আহবায়ক ও কয়েকজনকে যুগ্ম আহবায়ক এবং অন্যান্যদের সদস্য করে এসব কমিটির রূপরেখা তৈরি হচ্ছে।

কমিটি প্রসঙ্গে মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিব বলেন, যুবদলের প্রতিষ্টাবার্ষিকী কিংবা সিলেট যুবদলের বর্ষপূর্তিতে কমিটি ঘোষণা দেয়ার লক্ষ্যে কাজ চলছে। জেলা ও মহানগরের সকল ইউনিট কমিটি এক সাথে ঘোষণা দিতে যৌথভাবে কাজ করছেন বলে জানান তিনি।

জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু বলেন, বিভিন্ন সময়ে দলের পরিক্ষিত ও নিবেদিতদের দিয়েই কমিটি হবে। পুরাতন ও নতুনদের সমন্বয়ে কমিটি গঠনের কাজ চলছে।


সিলেটভিউ২৪ডটকম / ২২ অক্টোবর, ২০২০ / জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   পররাষ্ট্রমন্ত্রী ও সেলিনা মোমেনের সুস্থতা কামনায় কাউন্সিলর আজাদের উদ্যোগে কুরআন খতম ও দোয়া
  •   পররাষ্ট্রমন্ত্রী ও সেলিনা মোমেনের রোগমুক্তি কামনায় গোয়াইনঘাটে দোয়া
  •   ওসমানীনগরে গোল্ডেন ফিউচার ক্লাবের আহবায়ক কমিটি গঠন
  •   ফ্রান্স যুবদল নেতার উদ্যোগে ওসমানীনগরে দোয়া মাহফিল
  •   সুন্নিয়া মাদরাসায় ফাতেহা-ই-ইয়াজদহম পালিত
  •   ছাতকে দু’ পক্ষের সংঘর্ষে আহত অর্ধ শতাধিক
  •   জনতার শক্তি নিয়ে এগিয়ে যেতে চাই: শাহ জকন
  •   ব্রিটিশ এয়ারওয়েজকে সিলেটে আনতে ক্যাম্পেইন
  •   শাবির ল্যাবে ২০ জনের করোনা শনাক্ত
  •   বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের ৪৫তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত