আজ বুধবার, ২৫ নভেম্বর ২০২০ ইং

এমসি কলেজে বিশাল অজগর!

অধ্যক্ষের সতর্কবার্তা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২৩ ০০:২৬:৩১

নিজস্ব প্রতিবেদক :: ধর্ষণকাণ্ডের পর এবার ভিন্ন কারণে আলোচনায় সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারি চাঁদ (এমসি) কলেজ। এতদিন শুধু ‘ধর্ষক’ ও দৃস্কৃতকারীরা এমসি কলেজ ক্যাম্পাস এবং আশপাশ এলাকা ঘুরে বেড়ালেও এবার সে এলাকার দখল নিয়েছে ভয়ঙ্কর সব বণ্যপ্রাণী। যা স্থানীয় বাসিন্দাসহ ঘুরতে আসা মানুষের মনে ভীতি ও উদ্বেগ তৈরি করেছে।

জানা গেছে, এমসি কলেজ ক্যাম্পাসসহ আশপাশ এলাকায় ঘুরে বেড়াচ্ছে বিশাল আকৃতির অজগর সাপ। এছাড়াও করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের আনাগোনা না থাকায় এ এলাকা বর্তমানে শিয়াল-বানরসহ বণ্যপ্রাণীদের নিরাপদ চারণভূমিতে পরিণত হয়েছে।

এ অবস্থায় করোনার বন্ধকালীন এমসি কলেজ ক্যাম্পাস ও আশপাশ এলাকায় দর্শনার্থী এবং ভ্রমণপিপাষুদের আগমণে সতর্কবার্তা জারি করেছে কলেজ প্রশাসন।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী, গত ৯ অক্টোবর এমসি কলেজের একাডেমিক ভবনের সামনে বিশাল আকৃতির একটি অজগর সাপ দেখা যায়। পরে এটি ঘাস-লতাপাতার ভেতর হারিয়ে যায়।

এছাড়া করোনাকালীন ছুটিতে শিক্ষার্থীদের আনাগোনা এবং জনসমাগম না থাকায় কলেজ ক্যাম্পাস ও মন্দির টিলার আশপাশসহ বন-জঙ্গল ঘেরা বিস্তৃর্ণ এ এলাকা বানর-শিয়াল ইত্যাদি বণ্যপ্রাণীর অভয়াণ্যে পরিণত হয়েছে।

তাই করোনাকালীন ছুটির সময় বিপদ এড়াতে দর্শনার্থী ও ভ্রমণপিপাষুদের এমসি কলেজ ক্যাম্পাসসহ আশপাশ এলাকায় না আসার অনুরোধ জানিয়েছেন অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ।


সিলেটভিউ২৪ডটকম / ২৩ অক্টোবর, ২০২০ / পিডি / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন