আজ বুধবার, ২৫ নভেম্বর ২০২০ ইং

সাজিনার জন্য যা করলো ওসমানী হাসপাতালের সন্ধানী ইউনিট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২৯ ১৯:১১:১৯

সিলেটভিউ ডেস্ক :: করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে সারাদেশে খেটে খাওয়া মেহনতি মানুষেরা কর্মহীন। গৃহবন্দি অবস্থায় কেটে যাচ্ছে মাসের পর মাস। অর্থনৈতিক এই দু:সময়ে এক বিপাকে পড়া দিনমজুর নারীর পাশে দাঁড়িয়েছে সন্ধানী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ (সিওমেক) ইউনিট।

সাজিনা আক্তার। সিলেট নগরীর এক খেটে খাওয়া দিনমজুর মহিলা। করোনার তাণ্ডবে কর্মহীন হয়ে পরিবার নিয়ে বিপাকে পড়েন সাজিনা। উদ্যমী সাজিনা চান, ছোট করে নিজেই কিছু একটা শুরু করতে। কিন্তু দীর্ঘ কর্মহীন পরিস্থিতিতে বিভিন্ন সংগঠনের ত্রাণ-সহযোগিতায় চলা সংসারে সাজিনার পক্ষে মূলধন যোগাড় করার ক্ষমতাটুকুও ছিলো না।

সাজিনা এই কঠিন সময়ে তার সাহায্যে এগিয়ে আসে সন্ধানী সিওমেক ইউনিট। সন্ধানী সিওমেক ইউনিটের পক্ষ হতে বুধবার (২৮ অক্টোবর) সাজিনা আক্তারকে একটি ভ্রাম্যমাণ ঠেলাগাড়ি কিনে দেয়া হয়। আসন্ন শীতের মৌসুমে তিনি ঠেলাগাড়িতে শীতকালীন বিভিন্ন পিঠাসহ চা-পান বিক্রি করবেন।

ঠেলাগাড়ি প্রদানকালে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ড. শিশির রঞ্জন চক্রবর্তী।

সন্ধানী কেন্দ্রীয় পরিষদ ও সিওমেক ইউনিটের সম্মানিত উপদেষ্টা অধ্যাপক ড. কর্নেল মো. আব্দুল হান্নান ও সহকারী অধ্যাপক ড. আফরোজা রশিদ নিপার পৃষ্ঠপোষকতায় এবং সহ-সাধারণ সম্পাদক আফরিন জাহান আইয়ূব, ডোনার ক্লাব ও সমাজকল্যাণ সম্পাদক কাউছার আলী-র তত্ত্বাবধানে এ কার্যক্রম সম্পন্ন করা হয়।

এছাড়াও সার্বিক সহযোগিতায় উপস্থিত ছিলেন সংগঠনটির কর্মীসদস্য জাকারিয়া, রাইসা ও নোমান।


সিলেটভিউ২৪ডটকম / ২৯ অক্টোবর, ২০২০ / সিডা / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন