আজ সোমবার, ৩০ নভেম্বর ২০২০ ইং

হেলেন আহমদ সিলেট শ্রম আদালতের মালিক প্রতিনিধি নির্বাচিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-৩০ ০১:১২:৩৩

সিলেট :: সিলেট শ্রম আদালতের মালিক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন নারী শিল্প উদ্যোক্তা ও সমাজসেবী এইচ এম গ্রুপের সভাপতি, সিলেট জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান হেলেন আহমদ।

বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের শাখা-০৯ (আদালত) কর্তৃক শ্রম আদালতের বিচার কার্য-পরিচালনার জন্য সিলেট শ্রম আদালতের শ্রমিক ও মালিক প্রতিনিধি নির্বাচিত করা হয়।

গত ৬ অক্টোবর বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ধারা ২১৪(৭) এ প্রদত্ত ক্ষমতা বলে এতদসংক্রান্ত বিদ্যমান সকল প্রজ্ঞাপন বাতিল ক্রমে নতুন এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মো. মহিদুর রহমান এই প্রজ্ঞাপন জারি করেন।

মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের শাখা -৯ এর প্রজ্ঞাপন বিগত ১৫ অক্টোবর ২০২০ সালে গেজেট আকারে প্রকাশিত হয়েছে।

উক্ত প্রজ্ঞাপনে শ্রম আদালতের বিচার কার্য পরিচালনার জন্য মালিক ও শ্রমিক প্রতিনিধিদের নাম প্রকাশিত হয়েছে।

হেলেন আহমদ ছাড়াও সিলেট শ্রম আদালতের মালিক প্রতিনিধি হিসেবে স্থান পেয়েছেন নন্দন এগ্রো ফিশারিজ লিমিটেডের চেয়ারম্যান শামসুল আলম সেলিম, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড উপমহাব্যবস্থাপক এনামুল হক, ফুলকলির পরিচালক জসিম উদ্দিন, নির্ভানা ইন হোটেলের পরিচালক মেহেরুন্নেসা।

এছাড়া শ্রমিক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন কেন্দ্রীয় শ্রমিকলীগের কার্যনির্বাহী সদস্য, সিলেট মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম রুমেন, মোটর মেকানিক ফেডারেশনের সভাপতি আব্দুর রব, বাংলাদেশ স্টাফ অ্যাসোসিয়েশন এর সভাপতি মাহবুব রেজা, হবিগঞ্জ জেলা বাস মিনিবাস মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ সজীব আলী, জালালাবাদ এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি আবদুর রহমান।

সিলেটভিউ২৪ডটকম/৩০ অক্টোবর ২০২০/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন