আজ বুধবার, ২৫ নভেম্বর ২০২০ ইং

মুহাম্মদ সা.’র ব্যঙ্গচিত্রের প্রতিবাদে জনকল্যাণ বাজারে বিক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-০১ ০০:০৯:০১

বালাগঞ্জ (সিলেট) প্রতিনিধি :: ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)’র ব্যঙ্গচিত্র প্রকাশের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বালাগঞ্জের জনকল্যাণ বাজারে বিশাল প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ‘সর্বস্তরের তৌহিদী জনতা’র উদ্যোগে শনিবার (৩১ অক্টোবর) বিকালে এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচি চলাকালে বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসার ছাত্র-শিক্ষকসহ এলাকার সর্বস্তরের লোকজন অংশগ্রহণ করেন।

সমাজকর্মী মিজানুর রহমান মির্জার সভাপতিত্বে এবং মাওলানা মুহিবুর রহমানের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন গহরপুর মাদরাসার শিক্ষাসচিব মাওলানা মুফতি আনোয়ার হুসাইন, পূর্ব গহরপুর মাদরাসার মুহতামিম মাওলানা আসাদুজ্জামান, গহরপুর মাদরাসার শিক্ষক মাওলানা সালেহ আহমদ মক্কী, কুবেরাইল মাদরাসার শিক্ষাসচিব মাওলানা মনোয়ার হুসাইন, সমাজকর্মী মইনুল ইসলাম সালেহ, আমিন উদ্দিন, আদিল আহমদ রিমন, মাওলানা নাজমুল ইসলাম ইয়াহিয়া, মাওলানা সাব্বির আহমদ, হাফিজ আব্দুল আজিজ, আব্দুশ শহিদ, মাওলানা মইন উদ্দিন প্রমুখ।

এদিকে ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)’র ব্যঙ্গচিত্র প্রকাশের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বালাগঞ্জে গত শুক্রবার বিকালে বালাগঞ্জ বাজারে এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বালাগঞ্জের সর্বস্তরের মুসলিম জনতার উদ্যোগে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বালাগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও গহরপুর মাদরাসার শায়খুল হাদিস মাওলানা আব্দুর রহমান কলুমা।

মাওলানা গিয়াস উদ্দিন নোমানের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন বালাগঞ্জ ফিরোজাবাগ মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মালিক, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আছগর, বালাগঞ্জ আদর্শ মহিলা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ছাদ উদ্দিন, ইসলামিয়া মোহাম্মদিয়া আলিম মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা হুসাইন আহমদ মিসবাহ, বালাগঞ্জ ফিরোজাবাগ মাদরাসার শিক্ষাসচিব মাওলানা ফয়েজ আহমদ, নবীনগর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা কামাল উদ্দিন, উপজেলা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা কামরুল ইসলাম, এড. এমরান আহমদ, মাওলানা জয়নাল আবেদীন, মুহাম্মদ আবু শাহাজান, মাওলানা হুসাইন আহমদ আওলাদ, ছাত্রনেতা নাসিম আহমদ সোহাগ প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম / ১ নভেম্বর, ২০২০ / জেড.আর.জেড / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন