আজ বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০ ইং

সিলেটে ডিআইজি প্রিজন্স কামাল হোসেনের যোগদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২১ ১৯:০১:২০

সিলেট :: বাংলাদেশ জেল সিলেট বিভাগের নতুন কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) মো. কামাল হোসেন যোগদান করেছেন। গত ১৫ নভেম্বর তিনি এ পদে যোগদানের পরই সিলেট ও সুনামগঞ্জ কারাগার পরিদর্শন করেন। এর আগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার থেকে তাকে বদলি করে এই পদে যোগদানের আদেশ জারি করেন কর্তৃপক্ষ।    

মো. কামাল হোসেন ২০১০ থেকে ২০১১ ও ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলা সুপার হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। সিলেট বিভাগের ডিআইজি প্রিজন্স পদটি শূন্য থাকায় সিনিয়র কর্মকর্তা হিসেবে তাকে এ পদের (ভারপ্রাপ্ত) দায়িত্ব দেয়া হয়।

প্রসঙ্গত, পার্থ গোপাল বণিক সিলেট বিভাগের ডিআইজি প্রিজন্স হিসেবে দায়িত্বে থাকাকালীন তার ঢাকার বাসা থেকে গত বছরের ২৯ জুলাই ৮০ লাখ টাকা উদ্ধার করে দুদক। পরে ওইদিন থেকে তিনি ঘুষ-দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকায় দীর্ঘ প্রায় এক বছর চার মাস এই পদে অতিরিক্ত দায়িত্বে ছিলেন চট্টগ্রাম বিভাগের ডিআইজি প্রিজন্স এ কে এম ফজলুল হক। এতে করে সিলেট বিভাগের চারটি জেলের প্রশাসনিক কার্যক্রমে জটিলতা দেখা দেয়। এরই প্রক্ষিতে মো. কামাল হোসেনকে এ পদের দায়িত্ব দেন কর্তৃপক্ষ।

সিলেটভিউ২৪ডটকম/ ২১ নভেম্বর ২০২০/ডেস্ক/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন