আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

মৌলভীবাজারের ছয় উপজেলার সাংবাদিকরা পেলেন পিআইবির প্রশিক্ষণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৪ ১৮:০৫:৫৮

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার :: জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত মৌলভীবাজারের ১০৫ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)। তিন ধাপে নয় দিনের প্রশিক্ষণ কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর আয়োজনে এবং মৌলভীবাজার প্রেসক্লাবের সহযোগীতায় গত ১৬ নভেম্বর শুরু হয় প্রথম ধাপে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা। এই ধাপে জেলা পর্যায়ের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। ১৯ নভেম্বর দ্বিতীয় ধাপে তিন দিনব্যাপী কর্মশালায় কমলগঞ্জ, শ্রীমঙ্গল ও রাজনগর উপজেলার ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। ২১ নভেম্বর শুরু হয় শেষ ধাপের কর্মশালা। এতে কুলাউড়া, বড়লেখা এবং জুড়ী উপজেলার ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

নয় দিনের কর্মশালায় অনুসন্ধানমুলক রিপোর্টিং ও সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণে পিআইবি’র নিয়মিত প্রশিক্ষকসহ বিভিন্ন বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও সাংবাদিকরা প্রশিক্ষণ প্রদান করেন।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপরে কর্মশালার সমাপনী অনুষ্ঠানে সভাপত্বি করেন মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম এ সালাম। সাধারণ সম্পাদক পান্না দত্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ নেছার আহমেদ এমপি, পুলিশ সুপার ফারুক আহমদ, পিআইবির প্রশিক্ষক জিলহাস উদ্দিন নিপুণ। অংশগ্রহণকারীদের মধ্য মধ্য থেকে বক্তব্য রাখেন আব্দুর রব, আজিজুল ইসলাম ও সাইফুল ইসলাম সুমন। পরে অংশগ্রহনকারীদের মধ্যে সনদ তুলে দেন অতিথিরা।

এর আগে প্রথম ধাপের সমাপনী অনুষ্ঠানে অতিথি ছিলেন পিবিআই’র মহাপরিচালক জাফর ওয়াজেদ এবং জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। দ্বিতীয় ধাপের সমাপনী অনুষ্ঠানে অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান।

সিলেটভিউ২৪ডটকম/২৪ নভেম্বর ২০২০/ওফানা/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন