আজ শনিবার, ১৬ জানুয়ারী ২০২১ ইং

রেড ক্রিসেন্টে ভাঙছে হাফিজ মজুমদারের কমিটি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৮ ২১:৫৭:০১

সিলেটভিউ ডেস্ক ::  রেড ক্রিসেন্ট সোসাইটির বর্তমান পরিচালনা পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন করা হচ্ছে। সোসাইটির নতুন চেয়ারম্যান হতে যাচ্ছেন মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) এ টি এম আব্দুল ওয়াহাব। এর আগে চলতি বছরের মাঝামাঝি সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বৈঠকে রেড ক্রিসেন্ট সোসাইটির বর্তমান পর্ষদ ভেঙে দেওয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানোর সিদ্ধান্ত হয়েছিল।    

জানা গেছে, শনিবার (২৮ নভেম্বর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত স্থানীয় সরকার পরিষদ মনোনয়ন বোর্ডের সভায় রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান নিয়োগ নিয়ে কথা হয়। ওই বৈঠকে পর্ষদের নতুন চেয়ারম্যান হিসেবে সাবেক সংসদ সদস্য এটিএম আব্দুল ওহাবকে নিয়োগ দেওয়ার কথা জানান প্রধানমন্ত্রী।

এদিকে দেশে করোনা সংক্রমণ হওয়ার মাঝামাঝি সময়ে গত ৩০ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনা বিষয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠকে প্রধানমন্ত্রী বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বর্তমান পরিচালনা পর্ষদ পরিবর্তন করে নতুন পর্ষদ গঠনের নির্দেশনা দেন। পরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নীতিনির্ধারণী কার্যক্রম পরিচালনায় পরামর্শ ও উপদেশ প্রদানের জন্য কেন্দ্রীয়ভাবে ১৫ সদস্যবিশিষ্ট ব্যবস্থাপনা পর্ষদ রয়েছে। রাষ্ট্রপতি তিন বছর পরপর সোসাইটির চেয়ারম্যানকে নির্বাচিত করেন। এক ব্যক্তি পরপর দুই বার চেয়ারম্যান হতে পারেন। সংগঠনটির বর্তমান সভাপতি হাফিজ আহমেদ মজুমদার। ২০১৫ সালের ৮ এপ্রিল তাকে নিয়োগ দেওয়া হয়। পরে ২০১৮ সালে আবারও তাকে তিন বছরের জন্য নিয়োগ দেন। চলতি মেয়াদ শেষ হওয়ার ছয় মাস আগেই পর্ষদ ভেঙে দিয়ে নতুন করে গঠন করা হচ্ছে।

বর্তমান কমিটিতে ভাইস চেয়ারম্যান হিসেবে রয়েছেন ডা. হাবিবে মিল্লাত এমপি। এ বিষয়ে জানতে চেয়ে যোগাযোগ করা হলে ডা. হাবিবে মিল্লাত বলেন, পর্ষদ ভেঙে দেওয়ার বিষয়ে তার কোনও তথ্য জানা নেই।

সিলেটভিউ২৪ডটকম/ ২৮ নভেম্বর ২০২০/বাংলা ট্রিবিউন/জুনেদ   

শেয়ার করুন

আপনার মতামত দিন