আজ মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ ইং

সোনার বাংলা গড়তে জাতীয় শ্রমিক লীগ ঐক্যবদ্ধ থাকবে: হাবিব সিরাজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৩ ২১:০৯:৪০

সিলেট :: বাংলাদেশ আওয়ামীলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ বলেছেন, শ্রমজীবী মানুষের দাবি আদায় ও অধিকার প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকেই শ্রমজীবী মেহনতি মানুষের কল্যাণ এবং অধিকার আদায়ের লক্ষ্যে গঠিত এই শ্রমিক সংগঠন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন শোষিত, বঞ্চিত, নিপীড়িত, মহনতি মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করেছেন। তিনি যেমন ছিলেন বৈষেম্যের প্রতি সোচ্চার, তিমনে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য ছিলেন দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণের কারণে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের সুরক্ষায় আর্থিক সুবিধাসহ সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছে শ্রম বান্ধব বর্তমান সরকার। তিনি বলেন, জাতীয় শ্রমিক লীগ শপথ নিয়েছে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত-সমৃদ্ধ দেশ বিনির্মাণে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধ থাকবে।

তিনি বুধবার (১৩ জানুয়ারি) বিকেল ৫টায় সিলেটের জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শ্রমিক লীগের নব নির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর কুতুব আলম মান্নান ও কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন মিয়ার নেতেৃত্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সিলেটের আগমন উপলক্ষ্যে সিলেট জেলা শ্রমিক লীগের শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জাতীয় শ্রমিক লীগ সিলেট জেলা শাখার সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম রশীদ চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, জাতীয় শ্রমিক লীগের নব নির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর কুতুব আলম মান্নান ও কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন মিয়া।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর কুতুব আলম মান্নান, কার্যকরি সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন মিয়া, সহ-সভাপতি তোফায়েল  আহমেদ, মুহাম্মদ শফর আলী, সহ-সভাপতি মশিকুর রহমান,  মো. আশকার ইবনে শায়েখ খাজা, যুগ্ম সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম, মো. সুলতান আহমদ, বীর মুক্তিযোদ্ধা বি.এম জাফর, সাংগঠনিক সম্পাদক মো. আনিসুর রহমান, দপ্তর সম্পাদক এ.টি এম ফজলুল হক, অর্থ সম্পাদক মহিউদ্দিন, আন্তর্জাতিক সম্পাদক মোতালেব হাওলাদার, শ্রমিক ইউনিয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক মো. লুৎফুর রহমান, ট্রেড ইউনিয়ন সমন্বয় সম্পাাদক মো. ফিরোজ হোসাইন, তথ্য ও গবেষণা সম্পাদক গাজী আজিজুর রহমার, কার্যকরি নির্বাহী সদস্য এস.এম সেলিম আনসারী প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৩ জানুয়ারি ২০২১/ডিজেএস-১২

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   সিলেটে করোনাক্রান্ত লন্ডনীদের জন্য ঢাকার বিশেষ টিম
  •   সিলেট-শ্রীমঙ্গল-মৌলভীবাজার বাস মালিক গ্রুপের সাধারণ সভা সম্পন্ন
  •   মুক্তিপণ না পেয়ে স্কুলছাত্রকে হত্যা, ‘খুনিদের’ স্বীকারোক্তি
  •   করোনামুক্ত হলেন অধ্যাপক জাকির হোসেন
  •   সিলেটে গাঁজা বিক্রিকালে আটক ৩
  •   আজিজ আহমদ সেলিম স্মৃতি অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন
  •   সিলেটে কিশোরীকে ‘অপহরণ’ করে দুদিন আটকে রাখলো তরুণ
  •   লিডিং ইউনিভার্সিটির ক‍্যারিয়ার কাউন্সিলিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
  •   বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করলো সিলেট তাঁতীলীগ
  •   সাংবাদিক মহিউদ্দিন শীরু স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার বিতরণ