আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়না আর নেই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৭ ২২:২২:৩১

নিজস্ব প্রতিবেদক :: বীর মুক্তিযোদ্ধা, সিলেটের প্রবীণ নাট্য সংগঠক নিজাম উদ্দিন লস্কর ময়না আর নেই। রোববার (১৭ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে সিলেট নগরীর একটি প্রাইভেট হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর আগে তিনি দীর্ঘদিন থেকে কিডনিজনিত জটিলতাসহ নানা রোগে ভোগছিলেন।

নিজাম উদ্দিন লস্কর ময়না ছিলেন ১৯৭১ সালের রণাঙ্গনের একজন সম্মুখসারির যোদ্ধা। এছাড়া সম্মিলিত নাট্য পরিষদ সিলেট’র ৩ বার প্রধান পরিচালকের দায়িত্ব পালন করেছেন তিনি। তিনি সিলেট ফটোগ্রাফিক সোসাইটির প্রতিষ্ঠাকালীন সময় থেকে টানা ৩ বার সভাপতির দায়িত্ব পালন করেন।

পারিবারিক সূত্র জানায়, কয়েকদিন আগে নিজাম উদ্দিন লস্কর ময়না ব্রেইন স্ট্রোক করে মাউন্ট এডোরা হাসপাতালের আইসিইউতেও ভর্তি ছিলেন।  পরে শারীরিক অবস্থার উন্নতি হলে তাঁকে বাসায় নিয়ে আসা হয়। পরবর্তীতে আবারও শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নগরীর রাগীব-রাবেয়া হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি রোবববার মারা যান।

১৯৫২ ইংরেজি সালের ৯ এপ্রিল সিলেট নগরীর লামাবাজার এলাকার বিলপাড়ে নিজাম উদ্দিন লস্কর ময়নার জন্ম হয়। তাঁর পিতার নাম- ফকর উদ্দিন লস্কর, মাতার নাম- সাহার বানু লস্কর। ৫ ভাই ও ২ বোনের মধ্যে নিজাম উদ্দিন লস্কর সবার বড়।


সিলেটভিউ২৪ডটকম / ডিজেএস / ডালিম-১৩

শেয়ার করুন

আপনার মতামত দিন