আজ বুধবার, ০৮ মে ২০২৪ ইং

সড়ক দূর্ঘটনা এড়াতে এসএমপি কমিশনারের সাথে বৈঠক, সিদ্ধান্ত বাস্তবায়নের আশ্বাস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১৮ ২০:২০:১৪

সিলেট :: সিলেটে ট্রাক চাপায় নিহত হওয়ার প্রতিবাদে সিলেট সিটি করপোরেশনের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সর্বস্তরের বাসিন্দাদের নিয়ে সামাজিক সংঘটন বন্ধন সমাজ কল্যাণ যুব সংস্থার উদ্যোগে নগরীর খাসদবীরের বন্ধন বি-৬নং বাসায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে একটি নয় সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন এবং সড়ক দূর্ঘটনা এড়াতে কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সোমবার কমিটি গঠন এবং সড়ক দূর্ঘটনা এড়াতে সিদ্ধান্ত নিয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার মো. নিশারুল আরিফের সাথে বৈঠক ও আলাপ-আলোচনা করেন তারা। এসময় তারা মতবিনিময় সভার রেজুল্যাশন কপি এসএমপি কমিশনারের কাছে প্রদান করেন। পাশাপাশি সিদ্ধান্তগুলো বাস্তবায়নের জন্য স্খানীয় প্রশাসনের সহযোগীতাও কামনা করেন।

বৃহত্তর খাসদবীর পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক ও বন্ধন সমাজ কল্যাণ যুব সংস্থার সভাপতি মোঃ রিমাদ আহমদ রুবেল জানান, প্রশাসনের সার্বিক সহযোগীতার পাবো বলে আমাদের আশ্বস্ত করেছেন এসএমপি কমিশনার মো. নিশারুল আরিফ।
 
পরে সংঘটনটি তাদের অনুলিপি এসএমপি'র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক), উপ-পুলিশ কমিশনার (উত্তর), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর), এয়ারপোর্ট থানার সহকারি পুলিশ কমিশনার ও থানার অফিসার্স ইনচার্জ বরাবরে দাখিল করেন।

সিদ্ধান্ত গুলো হল- ১. এয়ারপোর্ট রোডের বাইপাস সম্মুখ থেকে তেমুখি বাইপাস মুখ পর্যন্ত স্প্রীড বেকার নির্মান করা। ২. রাত ১০ ঘটিকা পরে ট্রাক চলাচল করা। ৩. সর্বোচ্চ গতি সীমা ৩০ নির্ধারন করা। ৪. গতি মাপার যন্ত্র স্থাপন করা। ৫. এয়ারপোর্ট রোডে চেক পোস্ট স্থাপন করা। ৬. ট্রাক চাপায় নিহত আতাউর রহমান কুঠির পরিবারকে আর্থিক সহযোগিতা করার জন্য সহায়তা তহবিল গঠন করা। ৭. খাসদবীর - বড়বাজার সড়কে খাসদবীর রাস্তার প্রবেশ মুখে বেড়িয়ার স্থাপন করা।

সংঘটনটি তাদের অনুলিপি দাখিলের সময় উপস্থিত ছিলেন- বৃহত্তর খাসদবীর পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব এম এ মুগনি খোকা, বৃহত্তর খাসদবীর পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক ও বন্ধন সমাজ কল্যাণ যুব সংস্থার সভাপতি মো. রিমাদ আহমদ রুবেল, মো. কামাল আহমদ খান, মাওলানা হাফিজ রইছ উদ্দীন, লুৎফুর রহমান।

সিলেটভিউ২৪ডটকম/১৮ জানুয়ারি ২০২১/ডিজেএস-৭

শেয়ার করুন

আপনার মতামত দিন