আজ বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ইং

সিলেটে ছাত্রলীগ ক্যাডারদের গণধর্ষণ ও চাঁদাবাজি, অগ্রগতি নেই অভিযোগপত্রের কার্যক্রমে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৪ ১৩:৫৬:২৫

পরশ তুহিন :: সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষণ মামলার স্বাক্ষ্য গ্রহণ হয়নি। বাদিপক্ষের আইনজীবী আদালতে দাখিলকৃত ধর্ষণ ও চাঁদাবাজি পৃথক অভিযোগপত্রের শুনানি একই দিনে চলমান রাখতে আবেদন ( পিটিশন) দাখিল করলে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক তা নামঞ্জুর করেন। বিচারক মামলার পরবর্তী স্বাক্ষ্যগ্রহণের জন্য আগামী বুধবার (২৭ জানুয়ারি) নির্ধারণ করেন।

রবিবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় আসামীদের উপস্থিতিতে আদালত এই আদেশ দেন। ওইদিন আদালতে আলোচিত এই ঘটনায় স্বাক্ষ্য গ্রহণের কথা ছিলো। এরআহে রবিবার সকালে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ৮ আসামীকে আদালতে হাজির করা হয়।

আদালত সূত্র জানায়, রবিবার (২৪ জানুয়ারি) এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ মামলার স্বাক্ষ্য গ্রহণের কথা ছিলো। তবে আলেচিত এই ঘটনায় শাহপরাণ থানা পুলিশ ৮জনকে অভিযুক্ত করে পৃথক দুটি অঅভিযোগপত্র দাখিল করে। এরমধ্যে একটি চাঁদাবাজি ও অন্যটি ধর্ষণের ঘটনায়। দুটি অভিযোগপত্রে আসামিরা একই। ধর্ষণ মামলার সকল কার্যক্রম শুরু হলেও চাঁদাবাজির দাখিলকৃত অভিযোগপত্রের কার্যক্রম এখন শুরু হয়নি।

বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বলেন, এমসি কলেজের ঘটনায় আদালতে পৃথক দুটি অভিযোগপত্র ( চাঁদাবাজি ও ধর্ষণ) দাখিলকরে পুলিশ। এই দুটি অভিযোগপত্রে আসামীরাও একই। একইদিন আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দুটি অভিযোগপত্রের বিচার দ্রুত হওয়ার জন্য আমরা ধর্ষণ মামলার অভিযোগপত্রের সাথে চাঁদাবাজি অভিযোগপত্রের কার্যক্রম একই আদালতে চলার জন্য পিটিশন দাখিল করলে আদালত তা না মঞ্জুর করেন। পিটিশন দাখিল করায় আদালতে আমরা স্বাক্ষি হাজির করিনি। আগামী তারিখে আমরা আলোচনা করে পরবর্তী করণীয় নির্ধারণ করব।

তিনি বলেন, ধর্ষণ মামলার অভিযোগপত্রের বিচার শুরু হলেও চাঁদাবাজির অভিযোগপত্রের কোনো কার্যক্রম শুরু হয়নি। চাঁদাবাজির অভযোগপত্রের কার্যক্রম স্থবির। চাঁদাবাজির অভিযোগপত্র কোথায় কোন অবস্থায় রয়েছে সে সম্পর্কে আমরা কিছুই জানিনা। দুটি অভিযোগপত্রের আসামী একই হওয়ায় ন্যায় বিচারের স্বার্থে একই আদালতে কার্যক্রম চলার।


সিলেটভিউ২৪ডটকম / পিটি / ডালিম-৫

শেয়ার করুন

আপনার মতামত দিন