আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১ ইং

সিলেটে ওয়ান বাংলাদেশ’র সাধারণ সভা ও জেলা কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০১ ২১:১৩:৩৩

সিলেট :: বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বুদ্ধিবৃত্তিক অসাম্প্রদায়িক এবং সমৃদ্ধি সোনার বাংলাদেশ গঠনে সহায়ক ভূমিকা পালনের লক্ষে এক তর্জনী এক দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ স্লোগান সংবলিত সামাজিক সংগঠন ‘ওয়ান বাংলাদেশ’ এর উদ্যোগে সিলেটে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার নগরীর দরগা গেইটস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে অধ্যাপক ড. র্নিমল চন্দ্র রায় এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং সিলেট জেলা কমিটির নাম ঘোষণা করেন ওয়ান বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক মো. রশীদুল হাসান।

সভায় সংগঠনের উদ্দেশ্য ও লক্ষ্য সফল ভাবে পরিচালনা করার জন্য দেশব্যাপী বিভিন্ন কমিটি গঠন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় সিলেটে এই সভা অনুষ্ঠিত হয় এবং সিলেট জেলায় ওয়ান বাংলাদেশের জেলা কমিটি গঠন করা হয়। উক্ত কমিটিতে সভাপতি হিসাবে নির্বাচিত করা হয় অধ্যাপক ড. র্নিমল চন্দ্র রায় এবং সাধারন সম্পাদক কৃষিবিদ দেবাশীষ সাহাকে নির্বাচিত করা হয়। সিলেট জেলা কমিটির অন্যান্য সদস্য গন হলেন সহ সভাপতি মোঃ তৌফিকুল আলম বাবলু, এড. শাহ শাহাদত আলী শাকী, কোষাধ্যাক্ষ সৈয়দ মোশারফ আলী তুহিন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. অনিমেষ সরকার, সাংগঠনিক সম্পাদক রেদওয়ান আহমদ ও ইমরান আহমদ চৌধুরী, শিক্ষা ও গবেষনা সম্পাদক ড. বিশ^জিৎ দেবনাথ, মুক্তিযুদ্ধ ও ইতিহাস বিষয়ক সম্পাদক মোঃ মাকছুদার রহমান, যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক ফাহমিদা জাহান ফাহিম, সাংস্কৃতিক সম্পাদক পারভেজ আহমদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক আলী হাসান রুমেল, যুগ্ম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মোঃ মামুনুর রশিদ, মফিজুর রহমান, আলী আজম রাজু, ও মোহাম্মদ হাবিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ আশরাফুল আলম নাসির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ড. তরিকুল ইসলাম, যুগ্ম বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার অজয় বালা, সমাজ সেবা সম্পাদক ডাঃ ফুজায়েল আহমদ দপ্তর সম্পাদক জয় সঙ্কর বৈদ্য, সদস্য প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান, প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম সোহাগ, ড. ফখর উদ্দিন, মোঃ মাহমুদুল হক।

ওয়ান বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি সামাজিক সংগঠন। ওয়ানবাংলাদেশ তরূণ শিক্ষার্থীএবং পেশাজীবী দেরসংগঠন। এই সংগঠনের উদ্যোগে নিম্নলিখিত বিষয়গুলো সম্পকের্ সেমিনার এবং আলোচনার আয়োজন করছে। নারীর প্রতি বৈষম্য দূরীকরনের, বিশেষ করে ধর্ষণ বিরোধী বিভিন্ন পদক্ষেপ। বাংলাদেশের কৃষি ক্ষেত্রে ইন্টারনেট অফ থিংস -এর প্রেক্ষাপটে সুযোগ এবং সম্ভাবনা। সাইবার নিরাপত্তা ও মহামারীর দিনগুলোতে করণীয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ও তরুণ প্রজন্মের জন্য মানসিক স্বাস্থ্যের গুরুত্ব এবং এই সংক্রান্ত অনলাইন প্লাটফর্ম ব্যবহার। রাষ্ট্রের মূলনীতি ও উন্নয়নের বাংলাদেশ। বাংলাদেশের তরূন সমাজকে চতুর্থ শিল্প বিপ্লবের সঠিক প্রস্তুতি, সমসাময়িক ইন্টারনেট ভিত্তিক সমস্যা, সুযোগ ও সম্ভাবনাসহ নানা বিষয়ে দিকনির্দেশনার সাথে দেশের সঠিক ইতিহাসকে জানতে গুরুত্বপূণর্ ভূমিকা পালন করে আসছে।

সম্প্রতি ওয়ান বাংলাদেশ আয়োজিত, এই সংগঠনের কার্যনির্বাহী সদস্য সদ্য প্রয়াত মান্নান হীরা রচিত ইন্ডেমনিটি নাটকটি বাংলাদেশের ১২টি বিশ্ববিদ্যালয়ে ২৬ সেপ্টেম্বরে একই সময়ে সকল বিশ্ববিদ্যালয়ে (বিকাল ৫টায়) মুক্তমঞ্চে মঞ্চস্থ করা হয়। এই উল্লেখযোগ্য পদক্ষেপটি ব্যাপক ভাবে বাংলাদেশে সাড়া জাগায়।

সিলেটভিউ২৪ডটকম/ডিজেএস-১২

শেয়ার করুন

আপনার মতামত দিন