আজ সোমবার, ১২ এপ্রিল ২০২১ ইং

‘দেশ বিদেশ মোহাম্মদপুর গ্রুপ’র উদ্যোগে বিশ্বনাথে রমজানের খাদ্যসামগ্রী বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-০৮ ১০:৩৮:১১

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ : পবিত্র রামাদ্বান উপলক্ষে ও করোনা ভাইরাসের দুর্যোগময় পরিস্থিতি মোকাবেলার লক্ষ্যে সিলেটের বিশ্বনাথে ‘দেশ-বিদেশ মোহাম্মদপুর গ্রুপ’র উদ্যোগে দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার (৭ এপ্রিল) দুপুরে উপজেলা সদর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের জামে মসজিদ প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এতে দোয়া পরিচলনা করেন মসজিদের ইমাম ও নাজিরবাজার দারুল কোরআন মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল মতিন খান। এলাকার মুরব্বি হাজী নোয়াব আলীর সভাপতিত্বে ও ‘দেশ-বিদেশ মুহাম্মদপুর গ্রুপ’ বাংলাদেশ এডমিন মুহিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন গ্রুপের সমন্বয়কারী আসাদুজ্জামান নুর, এডমিন রুমেল আলী ও সংগঠক সেলিম মিয়া।

এসময় উপস্থিত ছিলেন মোহাম্মদপুর জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী ছুরত আলী, এলাকার মুরব্বি রইছ আলী, মকবুল আলী, সিরাজ আলী, মাওলানা আশরাফ আলী, মফজ্জুল হোসেন, মবশ্বর আলী, ফরিদ মিয়া, নিয়াজ আলী, কামাল মিয়া, শেখ জুয়েল মিয়া, সংগঠক চুনু মিয়া, আব্দুল কালাম, জামাল উদ্দিন বেলাল, নাজিম উদ্দিন রাহিন, সায়েম মিয়া, ফারুক মিয়া, মুজিবুর রহমান অপু, লোকমান মিয়া, হাফিজ বেলাল আহমদ, মাওলানা মাহবুবুর রহমান, হাফিজ রুম্মান আহমদ, হাফিজ মখলিছুর রহমান শফি, নজরুল ইসলাম, হাফিজ ইসলাম উদ্দিন, হাফিজ সোহাগ আহমদ, আখতার মিয়া, হাফিজ রায়হান আহমদ, আদিল মিয়া, মাহবুব আলম আদিল, আজমল হোসেন, ফাহিম আহমদ, নাঈম আহমদ, রাহেম উদ্দিন, রুহান আহমদ, আনু মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে ১৪টি সনাতন ধর্মাবলম্ভী পরিবারসহ স্থানীয় মোহাম্মদপুর, ধর্মদা, তাতিকোনা, সাধুগ্রাম, সাদিরপাড়া, রাজাপুর, মিনারপাড়া, দন্ডমানিপুর, পূর্ব ও পশ্চিম শ্বাসরাম, ঝাজর, কুতুবপুর, কালিরগাঁও, হমিদপুর, রশিদপুর ও ইলিমপুর গ্রামের ২৮৮ পরিবারের মধ্যে প্রায় ৬ লাখ ৭৪ হাজার টাকা মূল্যের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে ৫৮টি পরিবারকে প্রায় ৫ হাজার টাকা মূল্যের (২৫ কেজি চাল, ১০ কেজি পেয়াজ, ১০ কেজি আলু, ৫লিটার সোয়াবিন, ৫ কেজি ডাল, ৫ কেজি ছুলা, ২ কেজি খেজুর, ২ কেজি লবন, ২ কেজি ময়দা, ১ কেজি গুড়াদুধ, ১ কেজি চিনি, ১ কেজি আদা, ১ কেজি রসুন, ২০০ গ্রাম মরিছের গুড়া, ৫০০ গ্রাম ধনিয়ার গুড়া, ৫০০ গ্রাম হলুদের গুড়া, ২০০ গ্রাম চা পাতা ও ১ প্যাকেট টেং) এবং ২৩০টি পরিবারকে ১৫শত টাকা মূল্যের (১০ কেজি চাল, ৪ কেজি পেয়াজ, ৪ কেজি আলু, ১ লিটার সোয়াবিন, ১ কেজি ডাল, ২ কেজি ছুলা, ১ কেজি খেজুর, ১ কেজি লবন, ১ কেজি ময়দা, ২০০ গ্রাম গুড়াদুধ, ৫০০ গ্রাম আদা ও ৫০০ গ্রাম রসুন) ‘ফুড প্যাকেজ’ প্রদান করা হয়।

প্রসঙ্গত, দরিদ্র অসহায় ও সুবিদাবঞ্চিত মানুষসহ এলাকার সার্বিক উন্নয়নের লক্ষ্যে মোহাম্মদপুর গ্রামের প্রবাসীরা গঠন করেন ‘দেশ-বিদেশ মুহাম্মদপুর গ্রুপ’। গ্রুপের এডমিন হিসেবে যুক্তরাজ্যে আনোয়ার আলী, হাবিল আলী, কাওছার আহমদ ও মো. জাহাঙ্গীর এবং বাংলাদেশে নেছার আলী, রুমেল আলী ও মুহিবুর রহমান কাজ করছেন। ইতিমধ্যে এই গ্রুপের উদ্যোগে মোহাম্মদপুর গ্রামের রাস্তার উন্নয়নকাজ সহ এলাকার অসহায় দরিদ্র মানুষের কল্যাণে বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করা হয়েছে।


সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-৩

শেয়ার করুন

আপনার মতামত দিন