আজ বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ইং

মতিন খসরু ও শামসুজ্জামানের মৃত্যুতে মেট্রোপলিটন ইউনিভার্সিটির শোক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-১৪ ২০:০২:১৯

সিলেট :: সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আবদুল মতিন খসরু এবং বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার (১৪ এপ্রিল) মারা গেছেন। তাঁদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি পরিবার। আজ জনসংযোগ দপ্তর থেকে বিশ্ববিদ্যালয় পরিবারের শোকবার্তা সংবাদমাধ্যমে প্রেরণ করা হয়।

শোকবার্তায় বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন বলেন, ‘আবদুল মতিন খসরু ও অধ্যাপক শামসুজ্জামান খান দেশের দুই আলোকিত ব্যক্তি। নিজ নিজ কর্মক্ষেত্রে তাঁরা প্রতিভার সাক্ষর রেখেছেন। মতিন খসরু আইনমন্ত্রী থাকাকালে ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করার ফলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের বিচারের পথ খুলে। স্বাধীনতা ও একুশে পদকে ভূষিত শামসুজ্জামান খান বাংলা সাহিত্যাভাণ্ডারে অনেক মণিমুক্তো যুক্ত করেছেন। তাঁদের মৃত্যু দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি।’

মরহুমদ্বয়ের বিদেহি আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং মহামারির কবল থেকে বাংলাদেশসহ গোটা পৃথিবী শিগগিরই মুক্তি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তৌফিক চৌধুরী ও সালেহ উদ্দিন।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন