আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেট নগরীর বাগবাড়ী নরশিংটিলায় জাল দলিলে ভূমি আত্মসাৎ চেষ্টার অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-১৪ ২৩:৩৫:০৮

সিলেট :: সিলেট নগরীর বাগবাড়ী নরশিংটিলা এলাকায় জাল দলিল করে ভূমি আত্মসাৎ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, বাগবাড়ী মৌজার (জে.এল  নং ৯০ এস.এ খতিয়ান নং- ২১৯, এস.এ দাগ নং-১২১২) ০.৪৭ একর ভূমির মালিক ছিলেন নগরীর ভাতালিয়া এলাকার বাসিন্দা আব্দুল আজিজ, আব্দুল রহিম, আব্দুল  গফুর ও আব্দুল রাজ্জাক। আব্দুল আজিজের মৃত্যুর পর ৪/১/১৯৭৯ তারিখে তার তিন ছেলে- সামছ উদ্দিন, গিয়াস উদ্দিন ও হেলাল উদ্দিন ওই ০.৪৭ একর ভূমি থেকে ০.১৬ একর ভূমি সিলেটের বিশ্বনাথ উপজেলার চানশীর কাফন গ্রামের গিয়াস আলীর নিকট বিক্রি করেন।  

পরবর্তীতে ১/৯/২০২০ তারিখে গিয়াস আলী ওই জায়গা বাগবাড়ী নরশিংটিলার বাসিন্দা মো. নাহিদ খান ও পশ্চিম কাজলশাহর বাসিন্দা খোকন আহমদের নিকট বিক্রি করে দেন।

কিন্তু হঠাৎ সিলেটের বিশ্বনাথ উপজেলার ঘরগাও-এর বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ  হিরন খান জাল দলিল তৈরি করে ওই জায়গা তার বলে দাবি করছেন বলে অভিযোগ উঠেছে। তিনি তার নামের সঙ্গে গিয়াস আলী সংযুক্ত করে 'মোহাম্মদ হিরন খান উরফে গিয়াস আলী' নামে ওই জায়গার মালিকানা দাবি করছেন। তবে তাদের দুজনের ঠিকানা ও বাবার নামে ভিন্নতা রয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে অভিযুক্ত হিরন খানের বিরুদ্ধে ওই জায়গার বর্তমান মালিক মো. নাহিদ খান ও খোকন আহমদ আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়ায় আছেন বলে জানা গেছে।  


সিলেটভিউ২৪ডটকম / ১৪ এপ্রিল, ২০২১ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন