আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

লকডাউনে সিলেটে চলছে পুলিশের অভিযান, মোড়ে মোড়ে চেকপোস্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-১৮ ১২:০১:০০

লকডাউনে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় পুলিশের তৎপরতা। ছবি : মোজাম্মেল হক

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে চলমান লকডাউনের সময়সীমা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। লকডাউনটি ঈদের ছুটি পর্যন্ত বহাল রাখা হতে পারে। সিলেটে লকডাউনের ৫ম দিনে আরও কঠোর হয়েছে পুলিশ। রবিবার (১৮ এপ্রিল) সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে অভিযানে নামে পুলিশ। এসময় কয়েকজনকে জরিমানাও করা হয়। কালিঘাট, বন্দরবাজার ও আম্বরখানা এলাকায় সকাল থেকে জনসমাগম কিছুটা বেশী থাকলেও পুলিশের অভিযানের খবর পেয়ে অনেকেই দ্রুত সরে যান। তবে নগরীর মোড়ে মোড়ে পুলিশ সদস্যরা তৎপর হয়ে ভূমিকা পালন করতে দেখা গেছে। এছাড়া অলি গলিতে ভাসমান পণ্য বিক্রেতাদের তৎপরতা ছিলো আগের চার দিনের চেয়ে একটু বেশী। সেই সাথে সিলেটের গুরুত্বপূর্ণস্থানে হকারদের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে।

এছাড়া নগরীতে রিকশা ও সিএনজি অটোরিকশা বিচ্ছিন্নভাবে চলাচল করতে দেখা গেছে।সরকারের নির্দেশনা না মেনে যারা বের হয়েছে তাদেরকে পুলিশ কোনভাবেই ছাড় দিচ্ছে না। এমনকি তাদেরকে সর্তক করেও দিতে দেখা যায়।

রবিবার (১৮ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত সিলেট নগরীর কোর্ট পয়েন্টে চৌহাট্টা, আম্বরখানা, জিন্দাবাজার, বন্দরবাজার, তালতলা, দক্ষিণ সুরমার কদমতলী, সোহবানীঘাট, মেডিক্যাল রোড, সুবিদবাজার, মদিনা মার্কেট, পাঠানটুলা এলাকায় পুলিশের নজরদারি ছিলো চোখে পড়ার মতো। এছাড়া নগরীতে মোটরসাইকেল, প্রাইভেট যানবাহন, সিএনজি অটোরিকশা নিয়ে চলাচল করায় তাদের বিরুদ্ধে ট্রাফিক পুলিশ মামলারে পাশাপাশি জরিমানাও করেছে।

চলমান লকডাউনে সরকারি নির্দেশনা না মেনে বাহির হওয়ার কারণে তাদেরকে পুলিশের জেরার মুখে পড়তে হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে কোন সদুত্তর দিতে না পারায় পুলিশ তাদেরকে বাড়িতে ফেরত পাঠায়। এছাড়া নির্দেশনা না মানায় সিএনজি অটোরিকশা ও রিকশা থেকে যাত্রীদেরকে নামিয়ে দেয় পুলিশ। এদিকে, গত চারদিনের মতো রবিবার (১৮ এপ্রিল) নগরীর মূল সড়কে জনসমাগম ও জনসাধারণের চলাচল কম থাকলেও অলি-গলিতে লোকজনের উপস্থিতি দেখা মিলছে অনেক বেশি। লকডাউনের ৫ম দিনে সিলেট মহানগরের সবকটি কাঁচাবাজার, মুদির দোকান ও ওষুধের দোকান খোলা থাকলেও বিপণীবিতান, মার্কেটসহ সকল ফ্যাশন হাউজ বন্ধ রয়েছে।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, যতটুকু ধারণা করছি করোনা পরিস্থিতিতে লকডাউন আরও বাড়তে পারে। কারণ করোনা সংক্রমন বৃদ্ধি পাচ্ছে। মানুষকে সচেতন করার জন্য পুলিশ কাজ করে যাচ্ছে। সেই সাথে প্রতিদিন নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট পরিচালিত হচ্ছে। যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করবেন, মুভমেন্ট পাস না নিয়ে বাইরে বের হবেন এবং স্বাস্থ্যবিধি মানবেন না তাদেরকে জরিমানা করা হচ্ছে।


সিলেট ভিউ ২৪ ডটকম/পিটি-৪

@

শেয়ার করুন

আপনার মতামত দিন