আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে রিকশাও চলতে দিচ্ছে না পুলিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৪-১৮ ১২:৫৩:১৭

নিজস্ব প্রতিবেদক :: সর্বাত্মক লকডাউনের পঞ্চম দিনে সিলেটে আরো কঠোর হয়েছে পুলিশ। রবিবার দুপুর থেকে নগরীতে রিকশাও চলতে দেয়া হচ্ছে না। যাত্রী নামিয়ে দিয়ে রিকশা আটক করছে পুলিশ। রিকশা জব্দ করায় মাথায় হাত পড়েছে গরীব চালকদের।

সকাল থেকে সিলেট নগরীর রাস্তায় অন্য দিনের তুলনায় সিএনজি অটোরিকশা, মোটর সাইকেল, প্রাইভেট গাড়ি ও রিকশা চলাচল বেড়ে যায়। লকডাউন বাস্তবায়নে পুলিশও কঠোর অবস্থান নেয়। যানবাহন আটকে রাস্তায় বের হওয়ার কারণ জানতে চায়। সদুত্তর না পেলেই যাত্রী নামিয়ে দিয়ে মামলা ঠুকে দেয় সংশ্লিষ্ট যানবাহনের বিরুদ্ধে।

দুপুরের দিকে অভিযানের খড়গ নামে রিকশার উপর। নগরীর কোর্ট পয়েন্ট, আম্বরখানা, সুবিদবাজারসহ বিভিন্ন স্থানে পুলিশ রিকশা আটকাতে থাকে। মুভমেন্ট পাস বা অতি জরুরি প্রয়োজনের প্রমাণ দেখাতে না পারায় যাত্রীদের রিকশা থেকে নামিয়ে দিয়ে বাসায় ফিরে যেতে বলা হয়। একই সাথে রিকশাও জব্দ করে এক জায়গায় জড়ো করে রাখে পুলিশ।

নগরীর কোর্ট পয়েন্টে এভাবে অর্ধশত রিকশা জড়ো করে রাখতে দেখা যায়। রিকশা জব্দ হওয়ায় চালকদের মাথায় হাত পড়ে। রিকশা ছাড়িয়ে নিতে পুলিশকে অনেক অনুনয়-বিনয় করেও কোন লাভ হয়নি। রিকশার পাশে তারা দাঁড়িয়ে থাকেন অসহায়ভাবে।

তবে জব্দকৃত রিকশাগুলো পুলিশ লাইন মাঠে ‘ডাম্পিংয়ে’ নিয়ে যাওয়া হবে না পরবর্তীতে ছেড়ে দেয়া হবে এ ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়নি পুলিশ।

সিলেটভিউ২৪ডটকম/শাদিআচৌ-০১

@

শেয়ার করুন

আপনার মতামত দিন