আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

নজর কাড়ছে সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৬-০৪-০৫ ২০:৫০:৪৯

আবিদুল ইসলাম রিমন, এম ইউ প্রতিনিধি, মঙ্গলবার, ০৫ এপ্রিল ২০১৬ ::  সময়টা ভালই যাচ্ছে সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটির। একে তো র‌্যাংকিংয়ে উধর্বসারিতে; এর ওপর বেশকয়েক বছর ধরে তথ্য প্রযুক্তিতে একের পর এক সাফল্যে বিশ্ববিদ্যালয়টি দেশ তথা সিলেটবাসীর নজর কেড়েছে।

ড্রোন, ডিজাটাল ইভিএম কিংবা সাবমেরিনের গল্প না হয় সবার জানা। কিন্তু এর বাইরেও জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন বিজ্ঞান প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চ্যম্পিয়নশীপসহ দেশ তথা সিলেটবাসীর জন্য বয়ে এনেছে অনেক সম্মান। এই তো কয়েকদিন আগে বুয়েট, কুয়েট, সাস্ট সহ দেশের বাঘা বাঘা ইউনিভার্সিটিকে পেছনে ফেলে কুয়েটে অনুষ্টিত রোবটিক প্রতিযোগিতা টেকফেস্টা০১৬ তে একাই একটি দল করে চ্যাম্পিয়ন হয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থী রাজু আহমেদ।
যার ফলে আয়োজকরা তাকে উপাধি দেয়-দ্য ওয়ান ম্যান আর্মি রাজু! অবশ্যি এখানেই তাদের জয়রথ থেমে নেই। ইসাব আয়োজিত ‘গ্লোবাল রোবোটিক চ্যালেঞ্জ বাংলাদেশ রাউন্ডে ০১৬ প্রতিযোগিতায় দেশ সেরা সব পাবলিক এবং প্রাইভেট ইউনিভার্সিটির সাথে লড়ে মাল্টিরোটর (মাল্টিকপ্টার) সেশনে  চ্যাম্পিয়ন হয় মেট্রোপলিটন ইউনিভার্সিটি। যার ফলে সিলেটের প্রথম প্রাইভেট ইউনিভার্সিটি হিশেবে বাংলাদেশের প্রতিনিধি হয়ে ভারতের অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক প্রতিযোগীতায় অংশগ্রহণ করে সিলেটের এই বিদ্যাপিট।

তবে এবারও জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন মেট্রোপলিটন ইউনিভার্সিটি তাদের সাফাল্যের ধারাবাহিকতা রক্ষা করেছে। বিভাগীয় কমিশনারের কার্যালয়, সিলেট এর আয়োজনে তৃতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা’১৬ তে অংশগ্রহণ করে সাস্টসহ দেশসেরা সব ভার্সিটিকে পিছনে ফেলে বিশ্ববিদ্যালয় বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি।

সিলেটভিউ২৪ডটকমকে অনুভূতি প্রকাশ করেতে যেয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ডিরেক্টর (প্রশাসন) তারেক ইসলাম বলেন, ধারাবাহিকতা রক্ষা করে চ্যাম্পিয়ন হতে পেরে ভালো লাগছে। জাতীয় কিংবা আন্তর্জাতিক যেকোন প্রতিযোগিতা আমরা সমান ভাবে গুরুত্ব দেয়ার চেষ্টা করি। সামনে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে বেশ কয়েকটি বিজ্ঞান মেলায় আমাদের অংশগ্রহণের কথা চলছে। এই চ্যাম্পিয়নশীপ আশাকরি সেই সব প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আত্মবিশ্বাস বাড়ানোর  কাজ করবে।

সিলেটভিউ২৪ডটকম/এআইআর/এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন