আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

আইনজীবীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে আইনজীবী সমিতির মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১১ ১৭:৫৮:৫১

সিলেট ::  সিলেট জেলা বারের বিজ্ঞ আইনজীবী এডভোকেট টি এম তাহমিনা তাফাস্সুম ও এডভোকেট মাহি তালুকদারের বিরুদ্ধে সম্পূর্ণ অন্যায়ভাবে, মিথ্যা, ভিত্তিহীন-বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার এবং কুরুচিপূর্ণ পোস্টিারিং এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সিলেট জেলা আইনজীবী সমিতি কর্তৃক আজ এক বিশাল মানববন্ধন আয়োজন করা হয়েছে।

সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট ই ইউ শহিদুল ইসলাম শাহিনের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ কে এম শমিউল আলম বলেন, বিজ্ঞ আইনজীবী নেতৃবৃন্দের বিরুদ্ধে আনীত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করা না হলে আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবেন জেলা বারের আইনজীবীগণ।

তিনি মামলার সুষ্ঠু তদন্তের দাবী জানান এবং ষড়যন্ত্রকারীদের অশালীন প্রচার থেকে বিরত থাকার করা মুশিয়ারী দেন।

অনুষ্ঠান পরচালনা করেন আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক জুবায়ের বখত জুবের, সাবেক যুগ্ম সম্পাদক মোস্তফা দিলওয়ার আল আজহার ও সহ সম্পাদক এডভোকেট ওবায়দুর রহমান ফাহমি।

এছাড়াও উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট জামিলুল হক জামিল, এডভোকেট এ এফ মোঃ রুহুল আনাম চৌধুরী মিন্টু, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আবদাল, এডভোকেট অশোক পুরকায়স্থ, বিজ্ঞ সিনিয়র সদস্য এডাভোকেট এটি এম ফয়েজ, এডভোকেট শেখ মকলু মিয়া, এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট রনজিত সরকার।

এছাড়াও উপস্থিত ছিলেন এবং স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট শাহ আশরাফুল ইসলাম আশরাফ, এডভোকেট নিজাম উদ্দিন, এডভোকেট রাজ উদ্দিন, এডভোকেট হুমায়ুন কবির বাবুল, এডভোকেট মনির উদ্দিন প্রমুখ।

উলে­খ্য, গত কিছুদিন পূর্বে ছাতক উপজেলার জালালপুর লামা রসুলকগঞ্জ সরকারী সড়কের পাশে পালপুর গ্রামে অনেকগুলো বিশাল গাছ স্থানীয় জামায়াত নেতা আকিক মোল­া, ফখর ও মজিদ গংদের নেতৃত্বে কেটে ফেলার সময় এডভোকেট তাহমিনা তাফাসসুমের পিতা নুর মিয়া তালুকদার সহ এলাকার কিছু সচেতন লোকজন সরকারী গাছ না কাটতে মানা করেন। লোকজনের মানা অমান্য করে তারা গাছ কেটে প্রকাশ্যে বিক্রি করে দেয়। পরবর্তীতে উপজেলা নির্বাহী প্রকৌশলীকে অবহিত করলে সমরেন্দ্র বিশ্বাস তদন্ত করে আকিক মোল­া গংদের বিরুদ্ধে সরকারী সম্পদ নিধন ও চুরির অভিযোগে ছাতক থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ছাতক জি আর ৩১১/১৬।

এতে আকিক মোল­া, ফখর জলিল মোল­া, মজিদ গং ক্ষিপ্ত হয়ে গ্রামের আরো অন্যান্য গোষ্ঠিকে একাত্ব করে গত ২৬ ডিসেম্বর ২০১৬ইং তারিখে পালপুর তালুকদার বাড়ীর চাদিদিক ঘেরাও করে মধ্যযুগীয় কায়দায় অতর্কিত হামলা চালায়। এতে অনেকেই মারাত্মক আহত হয়ে এখনও পঙ্গুত্বের সঙ্গে পাঞ্জা লড়ছেন। পরবর্তীতে তালুকদার বাড়ীতে হামলাকারীদের মধ্যে একজনকে আহত দেখিয়ে সিলেট কোতয়ালী থানায় এডভোকেট তাহমিনা তাফাসসুম ও এডভোকেট মাহী তালুকদার ও তাদের পরিবারের শিক্ষিত ও প্রতিষ্ঠিত ব্যক্তিদের উপর মিথ্যা মামলা এবং অশালীন ও করুচিপূর্ণ পোস্টার ছাপাবার প্রতিবাদে আজ আইনজীবী সমিতি মানববন্ধন করেন। 


সিলেটভিউ২৪ডটকম/১১ জানুয়ারি ২০১৭/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন