আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

উন্নয়ন কর্মকান্ডের বিস্তারিত তথ্য জনগণের নিকট তুলে ধরতে হবে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১১ ২১:২৪:১৫

গোয়াইনঘাট প্রতিনিধি :: গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ সালাহ উদ্দিন বলেছেন, সরকারের উন্নয়নমূলক সকল কর্মকান্ডের তথ্য সঠিকভাবে জনগণের নিকট তুলে ধরতে হবে। সরকারী-বেসরকারী সেবা প্রদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সঠিক তথ্য জন সম্মুখে উপস্থাপন করলে এলাকার উন্নয়ন আরো বেগবান হবে।

তিনি গোয়াইনঘাট উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উন্নয়ন মেলা- ২০১৭ এর সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

উল্লেখ্য ‘‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূল মন্ত্র’’ শ্লোগানকে সামনে রেখে চলতি মাসের ৯ তারিখ থেকে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলা ২০১৭ গোয়াইনঘাট উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়।

এ মেলায় গোয়াইনঘাট উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, গোয়াইনঘাট থানা সহ  ৩৮টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। ওইসব প্রতিষ্ঠানের নিজ নিজ স্টলে তাদের কার্যক্রমের তথ্য উপাত্ত উপস্থাপন করে। বিভিন্ন ফেষ্টুন, ব্যানার, বই, লিফলেটসহ মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে তাদের উন্নয়ন কর্মকান্ডের বিস্তারিত তথ্য তুলে ধরেন।

এসব স্টলের মধ্যে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ গ্রাহকদের মধ্যে মিটার সরবরাহ করে। সোনালী ব্যাংক লিমিটেড এর গোয়াইনঘাট শাখার পক্ষ থেকে বিনামূল্যে হিসাব খোলা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা বিভাগের স্টলে বিজ্ঞ চিকিৎসকগণ রোগীদের বিনামূল্যে সেবা প্রদান করেন।

উপজেলা যুব উন্নয়ন অফিসের স্টলে বেকার যুবকদের বিভিন্ন প্রশিক্ষণে আগ্রহী করে তুলতে কলাকৌশল অবলম্বন করা হয়। এছাড়া নন্দিরগাঁও ইউনিয়ন স্টলে বিনামূল্যে ফেসবুক একাউন্ট, ই-মেইল আইডিসহ তথ্য প্রযুক্তিমুখী নানা কার্যক্রম উপস্থাপন করা হয়। গোয়াইনঘাট থানা স্টলে বাল্য বিবাহ প্রতিরোধ, সামাজিক অপরাধ দমন ও প্রবাসীদের সেবাসহ নানা কার্যক্রমের সচেতনতা মূলক বক্তব্য উপস্থাপন করা হয়।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজহারুল কবিরের সঞ্চলনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও আলীর গাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরীয়া হেলাল, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডর আব্দুল হক, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম.এ মতিন, রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন শিহাব, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মঞ্জুর আহমদ, উপজেলা কৃষি কর্মকর্তা আনিছুজ্জামান, গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার রেহান উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন প্রমুখ।

অংশগ্রহণকারী উপজেলা প্রশাসনিক অফিসের মধ্যে বিভিন্ন তথ্য ও উপাত্তের ভিত্তিতে যুব উন্নয়ন অফিস ১ম, গোয়াইনঘাট থানা ২য় ও উপজেলা কৃষি অফিস ৩য় স্থান অর্জন করে। স্থানীয় সরকার বিভাগে নন্দিরগাঁও ইউনিয়ন ১ম, আলীর গাঁও ইউনিয়ন ২য় ও রুস্তমপুর ইউনিয়ন ৩য় স্থান অর্জন করে। অনুষ্ঠানের বিভিন্ন ক্যাটাগরীতে পুরস্কার প্রাপ্তদের মধ্যে অতিথিবৃন্দ পুরস্কার প্রদান করেন।

সিলেটভিউ২৪ডটকম/১১জানুয়ারি২০১৭/এএএম/

শেয়ার করুন

আপনার মতামত দিন