আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে খোয়াই নদীর পানির সর্বশেষ অবস্থা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-২০ ০২:২২:৩৪

সৈয়দ হাবিবুর রহমান ডিউক, হবিগঞ্জ প্রতিনিধি :: রাত ২টা পর্যন্ত নদীতে বিপদসীমার ২৬০ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছিল। সূত্র জানায়- সকাল ভোর থেকে খোয়াই নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করে। ভারত থেকে দ্রুত গতিতে পানি আসায় খোয়াই নদী আতঙ্কে ফেলে দিয়েছে হবিগঞ্জবাসীকে।

সন্ধ্যা ৬ টায় বাংলাদেশে খোয়াই এর প্রবেশমুখ বাল্লাতে বিপদসীমার ২০০ সেন্টিমিটার উপর দিয়ে এবং হবিগঞ্জ শহরের উপর দিয়ে ১২৫ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে বলে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড জানায়। এরপর থেকে পানি দ্রুত বৃদ্ধি পাচ্ছে।

এ ব্যাপারে ব্যাপারে সাংবাদিক আব্দুস সালাম মজনু বলেন, পানি বাড়ার গতি ও স্রোত অত্যন্ত বেশি। খোয়াই এর বাঁধ ঝুঁকিপূর্ণ হয়ে আছে । ভারত থেকে পানি প্রবেশের গতি যদি একই রকম থাকে তাহলে মারাত্মক আতঙ্কের বিষয়।

খোয়াই এর বাঁধ উপছে লোকালয়ে পানি প্রবেশ করে ভাসিয়ে নিতে পারে সবকিছু । শহরের পাশে গোপায়া এর কাছে বাঁধ এর দুর্বল পয়েন্টে মেরামত চলছে। প্রশাসনের পক্ষ থেকে শহরবাসীকে সাবধানে থাকার জন্য মাইকিং করা হচ্ছে। হবিগঞ্জের চৌধুরী বাজারে ফায়ার সাভিস, প্রশাসন, রেড ক্রিসেন্ট এর ইউনিট কাজ করছে। অনেকটাই ঝুকির মুখে রয়েছে শহর। ঘটনাস্থলে থাকা হেলাল উদ্দিন আফরোজ বলেন, নবীগঞ্জ রোডের দিকে একটি বাধ শহর বাচাতে প্রশাসন ভেঙ্গে দিতে চাইছিল, কিন্তু গ্রামবাসীর বাধায় তা হয়ে উঠেনি।

ভারত থেকে যদি পানি আসার গতি কমেও যায় তবুও আগামি ১০ থেকে ১২ ঘণ্টা মারাত্মক দুশ্চিন্তা থাকবে হবিগঞ্জবাসী। তাই সবাইকে সতর্ক থাকার আহবান জানাচ্ছি।

সিলেটভিউ২৪ডটকম/২০ জুন ২০১৭/এসএইচরডি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন