আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সুনামগঞ্জের দুই উপজেলার বন্যার্তদের মধ্যে বিশ্বনাথ এইড ইউকে’র ত্রাণ বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১২ ২২:২৩:৫৮

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: বন্যা কবলিত সুনামগঞ্জের দুই উপজেলার ২৪০টি পরিবারের মধ্যে বিশ্বনাথ এইড ইউকে’র উদ্যোগে ত্রান বিতরণ করা হয়েছে। বিশ্বনাথ প্রেসক্লাবের ব্যবস্থাপনায় শনিবার দুপুরে জামালগঞ্জের সদর ইউনিয়নের তেলিয়াপাড়াস্থ ‘তেলিয়া মিলন যুব সংঘ’র কার্যালয়ে উপজেলার ৬০টি ও বিকেলে মোহাম্মদপুর এলাকায় সদর উপজেলার ১৮০টি ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের মধ্যে ১২ কেজি করে চাউল বিতরণ করা হয়।

চাউল বিতরণী অনুষ্ঠানে সুনামগঞ্জ সদর উপজেলায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব ও জামালগঞ্জে প্রধান অতিথি ছিলেন জামালগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অঞ্জন পুরকায়স্থ।

অনুষ্ঠান দুটিতে সভাপতিত্বে করেন সুনামগঞ্জের ষোলঘর দ্বিনি সিনিয়র মডেল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আনোয়ার হোসেন আবদুল্লাহ ও বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন।

বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু ও সংগঠক আব্দুস ছাত্তার মামুনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ এইড ইউকে’র লাইফ মেম্বার ইছাক আলী, নুরুল ওয়াছে আলতাফী কালাম, মান্নারগাঁও ইউপির সাবেক চেয়ারম্যান আলী আহমদ, জামালগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তৌহিদ চৌধুরী প্রদীপ, নোয়াগাঁও ইউনিয়নের নিকাহ ও তালাক রেজিস্টার কাজী আবদুল ওয়াহিদ, জামালগঞ্জ সদর ইউপির মেম্বার আশিক নূর, মহিলা মেম্বার গুলতেরা বেগম।

স্বাগত বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেসক্লাবের সহ সভাপতি তজম্মুল আলী রাজু।অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য নূর উদ্দিন, জামাল মিয়া, ব্যবসায়ী জহিরুল হক, সংগঠক জুনেদ আহমদ, ছালেক রহমান, ফাহিম আহমদ, ফয়জুল ইসলাম, হাফিজ রহমান প্রমুখ।

সভাগুলোতে বক্তারা বলেন, সুনামগঞ্জের মানুষ ফসল হারিয়ে আজ নিঃশ্ব হয়ে গেছেন। যে অঞ্চলের মানুষ সারা জীবন ধান বিলিয়েছেন, আজ তারাই অন্যদের উপর ভরসা করে পথপানে চেয়ে আছেন। ফসলহারা ও বন্যা কবলিত দুর্গত এলাকার মানবতার টানেই বিশ্বনাথ এইড ইউকের উগ্যোগে ও বিশ্বনাথ প্রেসক্লাবের ব্যবস্থাপনায় ওই সহায়তা প্রদান। প্রবাসীরা নিজেদের কষ্ঠার্জিত অর্থ ব্যয় করে ক্ষতিগ্রস্থ মানুষদেরকে কিছুটা হলেও সেবা দেওয়ার জন্য অসহায় মানুষগুলোর পাশে হারিয়েছেন, তাই তাদেরকে ধন্যবাদ দিয়ে ছোট করা যাবে না। প্রবাসীরা আবারও প্রমান করলেন নাড়ীর টান কাকে বলে।

সিলেটভিউ২৪ডটকম/১২ আগস্ট ২০১৭/পিবিও/এমকে-এম

শেয়ার করুন

আপনার মতামত দিন