আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

বাহুবলে সংঘর্ষে ঘটনায় মামলা, আসামি ৩শ’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১৩ ১৯:৪৪:২১

হবিগঞ্জ সংবাদদাতা :: হবিগঞ্জের বাহুবল উপজেলায় মসজিদের কমিটি গঠন ও ইমাম নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে দুইজন নিহতের ঘটনায় ৩শ’ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। শনিবার রাত ১টার দিকে বাহুবল থানায় মামলাটি দায়ের করেন এসআই আব্দুর রহিম।

মামলায় ৭০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আড়াইশ জনকে আসামি করা হয়েছে। মামলায় গ্রেফতার এড়াতে পুরুষ শূন্য হয়ে পড়েছে পুরো মুগকান্দি গ্রামটি।

এর আগে উপজেলার সাতকাপন ইউনিয়নের মুগকান্দি জামে মসজিদের কমিটি গঠন ও ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে দু’পক্ষের বিরোধ চলছিল। এক পক্ষ বর্তমান ইমাম ফরিদ আখঞ্জীর পরিবর্তন চায়। অপর পক্ষ ওই ইমামের পক্ষে অবস্থান নেয়।

গত শুক্রবার জুমার নামাজে সাতকাপন ইউপি চেয়ারম্যান মুগকান্দি গ্রামের আবদাল মিয়া আখঞ্জি গ্রুপের সোহেল মিয়ার সঙ্গে একই গ্রামের শফিক মাস্টারের বাকবিতণ্ডা হয়। এর জেরে বাদ জুমা উভয়পক্ষ দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ওই সংঘর্ষে আহত হন অন্তত ৫০ জন। এরই জের ধরে শনিবার ফের সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের দুইজন নিহত হয়।

নিহতরা হলেন- পূর্ব মুগকান্দি গ্রামের লন্ডনি বাড়ির ছাবু মিয়ার ছেলে লন্ডনপ্রবাসী কবির মিয়া এবং আখঞ্জি বাড়ির পক্ষের মৃত মুসলিম মিয়ার ছেলে মতিন মিয়া।

এদিকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ ৭০ জনের নাম উল্লেখসহ আড়াইশজনকে আসামি করে মামলা দায়ের করেছে।

সরজমিনে গ্রামটি ঘুরে দেখা যায়, হাড়ি, পাতিল, গরু-ছাগল নিয়ে পুরুষদের পাশাপাশি গ্রাম ছাড়ছেন মহিলারাও।

উপজেলার মৌরি গ্রাম থেকে আসা বৃদ্ধ ছায়েব আলী জানান, আমার মেয়ের বাড়ি এই গ্রামে (মুগকান্দি) মেয়ের জামাই দেশের বাইরে। মেয়েও আমার বাড়িতে আসে। আমি বেয়াইনের খবর নিয়ে আইয়া দেখি সবাই ঘর তালা দিয়া কই জানি চলে গেছে।

অপর একটি সূত্র জানায়, শুধু ইমাম আর মসজিদের কমিটিই নয় সাদা মাটির ব্যবসার সাথে রয়েছে তাদের দন্ধ। দীর্ঘদিন যাবৎ প্রশাসনকে ম্যানেজ করে লাল ঠিলা থেকে সাদা মাটির ব্যবসা করে আসছিল। সম্প্রতি উপজেলা প্রশাসনের নতুন কর্মকর্তা আসায় এ ব্যবসায় ভাটা পড়ে। হিসাব-নিকাশ নিয়েই এ দ্বন্ধের সৃষ্টি।

হবিগঞ্জের সিনিয়র পুলিশ সুপার (সার্কেল) রাশেলুর রহমান মামলার বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে মামলা দায়ের করা হয়েছে। ঘটনাস্থলে এখনো পুলিশ মোতায়েন রয়েছে। আমাদের অভিযান চলবে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৩ আগস্ট ২০১৭/ ডেস্ক/ ইআ

শেয়ার করুন

আপনার মতামত দিন