আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

অব্যাহত বৃষ্টিতে কমলগঞ্জে টিলা ও রাস্তাঘাটে ধ্বস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৩ ২১:৫৫:২২

কমলগঞ্জ প্রতিনিধি :: বছরের শুরু থেকে অব্যহত বৃষ্টিতে মৌলভীবাজারের কমলগঞ্জে টিলা ও রাস্তাঘাট ব্যপক ক্ষতিগ্রস্থ হয়েছে। শমশেরনগর থেকে নছিরগঞ্জের ১০ কিলোমিটার সড়ক ভেঙ্গে নাজুক অবস্থায় রয়েছে। এ অবস্থায় যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

সরেজমিন দেখা যায়, এপ্রিল ও মে মাস থেকে টানা বৃষ্টিতে ফলে চায়ের টিলাভ‚মি ও রাস্তাঘাটে ধ্বস নামছে। বিভিন্ন চা বাগানের টিলার উর্বর ঝরে পড়ছে। এছাড়াও চা বাগানসহ গ্রাম্য এলাকার বিভিন্ন স্থানে ড্রেইন ও ছড়া ভরাট হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় সকল প্রকার যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়ছে।

শমসেরনগর-নছিরগঞ্জ সড়কে চলাচলকারী সিএনজি চালক সুমন আহমদ, তসিদ আলী, আব্দুল গফফার এবং পীরেরবাজার ব্যবসায়ী আগমদ আলী, শওকত আলী ও মোটর সাইকেল আরোহী মিলাদ আহমদ, আব্দুল কদ্দুছ, মোশাইদ আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, শমসেরনগরসহ মৌলভীবাজার জেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র এ সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। গত ৪-৫ মাস ধরে এ সড়ক ভেঙ্গে যানবাহন চলাচলের উপযোগী নয়। তারপরও ঝুঁকি নিয়ে যানবাহন চালিয়ে যাচ্ছি। এ অবস্থায় যানবাহন চলাচল করায় চালক আর যাত্রীদের গায়ে ব্যথা হয়ে যায়।

শমশেরনগর ইউনিয়নের চা বাগান অঞ্চলের ইউপি সদস্য সীতারাম বীন বলেন, প্রতিকূল আবহাওয়ার কারনে রাস্তাঘাট ছাড়াও শ্রমিক কলোনীর জরাজীর্ন ঘরের চালা দিয়ে বৃষ্টির পানি পড়ে দুর্ভোগ শোচনীয় পর্যায়ে পৌছেছে।

সড়ক ও জনপথ বিভাগের কুলাউড়া উপজেলা সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রাকিব বলেন, কয়েক মাস ধরে টানা ভারী বৃষ্টিতে এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে আগামী দুই মাসের মধ্যে এ সড়ক সংস্কার করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৩ সেপ্টেম্বর ২০১৭/জেএ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন