আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

শ্রদ্ধা আর ভালবাসায় প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীকে স্মরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৪ ১৪:৪৭:৪৩

মৌলভীবাজার সংবাদদাতা ::    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ও স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযুদ্ধা সৈয়দ মহসিন আলীর ২য় মৃত্যুবার্ষিকী মৌলভীবাজারে পারিবারিক ও দলীয়ভাবে পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় সৈয়দ শাহ মোস্তফা (র.) মাজার প্রাঙ্গণে সৈয়দ মহসিন আলীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মরহুমের সহধর্মিণী মৌলভীবাজার-৩  আসনের সাংসদ সৈয়দা সায়ারা মহসীন পরিবারবর্গ, জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মরহুমের আত্মার শান্তি কামনায় কবর জিয়ারত ও দোয়া করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ফিরুজ, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, যুগ্ম সমম্পাদক মসুদ আহমদ, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনখার আহমদ, আওয়ামীলীগ নেতা সৈয়দ নওশের আলী খোকন, জেলা আওয়ামীলীগের সদস্য ও বিশিষ্ট শিল্পপতি এমএ রহিম (সিআইপি), জেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল মালিক তরফদার সোয়েব, প্রবাসী কমিউনিটি নেতা মকিস মনসুর ও আব্দুল লতিফ কাওছর, সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মরহুমের কন্যা সৈয়দা সানজিদা শারমিন ,বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশন, মৌলভীবাজার মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, তাঁতী লীগ, মহিলালীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, সদর আওয়ামীলীগ, সদর স্বেচ্ছাসেবক লীগ, মোস্তফাপুর ইউপি আওয়ামীলীগ, সচেতন ছাত্রসমাজ মৌলভীবাজার সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

বিভিন্ন মসজিদে দোয়া ও মন্দিরে প্রার্থনা করা হয়েছে। পরিবারের উদ্যোগে দর্জির মহল বাস ভবনে কুরআন তেলাওয়াত, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও শিরণী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকাল ৩টায় মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী ফাউন্ডেশনের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং শিল্পকলা একাডেমীতে যুক্তরাজ্য শাখার উদ্যোগে তিনদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীন করা হবে।

আলোচনা সভা ও চিত্র প্রদর্শনীতে জাতীয় সংসদের চিফ হুইপ আ.স.ম ফিরুজসহ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

সৈয়দ মহসীন আলী মৌলভীবাজার-৩ আসনে সংসদ সদস্য এবং মৌলভীবাজার পৌরসভায় পরপর ৩ বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্ব পালন করে গেছেন। ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ মহসিন আলী মারা যান।

সিলেটভিউ২৪ডটকম/১৪ সেপ্টেম্বর ২০১৭/ওএফএন/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন