আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে জামায়াতের হরতাল প্রতিরোধ করবে ছাত্রলীগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-১২ ০০:১১:০০

নিজস্ব প্রতিবেদক :: দলের আমির, নায়েবে আমির ও সেক্রেটারি জেনারেলকে গ্রেফতারের প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে যুদ্ধপরাধে অভিযুক্ত রাজনৈতিক দল জামায়াতে ইসলামী। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ হরতালের কথা জানানো হয়েছে।

এদিকে সিলেটে আজকের এই হরতাল প্রতিরোধে এবং জনগণের যাতে কোন অসুবিধা না হয় সেদিকে সর্বাত্মক খেয়াল রাখার ঘোষণা দিয়েছেন সিলেটের ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এছাড়া আজ বৃহস্পতিবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে হরতালের প্রতিবাদে মিছিলের আয়োজন করেছে সিলেট মহানগর ছাত্রলীগ। তবে, জেলা ছাত্রলীগের পক্ষ থেকে এমন দৃশ্যমান কোন কর্মসুচি না নেওয়া হলেও হরতালকারীরা যাতে অপ্রীতিকর কোন ঘটনা ঘটাতে না পারে সে ব্যাপারে সজাগ থাকবেন বলে জানিয়েছেন দায়িত্বশীলরা।

এ ব্যপারে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ বলেন- জামায়াতের এই হরতাল শক্তভাবে প্রতিরোধ করবে সিলেট জেলা ছাত্রলীগ। কোন কর্মসূচী না থাকলেও সর্বদা জনগণের সহায়তায় রাজপথে থাকবে ছাত্রলীগ। সিলেটের বিভিন্ন উপজেলা ইউনিটিগুলোতেও এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান বলেন- জামায়াত কোন রাকনৈতিক সংগঠন নয়, এরা জঙ্গী সংগঠন। আর এদেশের মানুষ এখন হরতাল মানেনা। তবুও কোন অঘটন যাতে না ঘটে সে ব্যপারে সক্রিয় থাকবে সিলেট মহানগর ছাত্রলীগ।

সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী জানান- সিলেটের যেখানেই জামায়াত হরতাল পালনের চেষ্টা করবে, সেখানেই তাদের প্রতিহত করবে জেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের আওতাধীন প্রতিটি ইউনিটেই হরতালের বিরুদ্ধে সক্রিয় থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম তুষার বলেন- যুদ্ধপরাধীদের দল জামায়াতের হরতালের প্রতিবাদে বৃহস্পতিবার সকালে মিছিল করবে মহানগর ছাত্রলীগ। এছাড়া হরতালকারীরা যাতে সাধারণ জনগণের জানমালের কোন ক্ষতি করতে না পারে সে ব্যপারেও লক্ষ রাখবে ছাত্রলীগ।

সিলেটভিউ২৪ডটকম/১২ অক্টোবর ২০১৭/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন