আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিএলসি দরিদ্রদের জন্য একটি আকর্ষণীয় শিক্ষা কার্যক্রম: ড. আলফাজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-১২ ১৯:৪৭:৫৩

সিলেট :: যুগ্ম সচিব ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর প্রকল্প পরিচালক ড. মো. আলফাজ হোসেন বলেছেন- স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, বিশ^বিদ্যালয়ের বাইরে পরিচালিত শিক্ষাদান কার্যক্রমই হচ্ছে উপানুষ্ঠানিক শিক্ষা। উপানুষ্ঠানিক শিক্ষাকে মূলত দরিদ্র জনমানুষের শিক্ষাদান কার্যক্রম উল্লেখ করে তিনি বলেন, এতে যে কোন বয়সের নিরক্ষর মানুষকে অক্ষর জ্ঞান, লেখাপাঠ, গণনা, হিসাব, মনের ভাব লিখন এসব বিষয়ে দক্ষ করে তুলতে হবে। শিক্ষার সুযোগ, শিক্ষা কার্যক্রম ও সময়সূচী পাঠক্রম এবং শিক্ষার পরিবেশ বিবেচনায় সিএলসি দরিদ্রদের জন্য একটি আকর্ষণীয় শিক্ষা কার্যক্রম হবে এবং দরিদ্র জনগোষ্ঠী দক্ষ হয়ে গড়ে উঠবে।

তিনি বৃহস্পতিবার নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে ‘উপানুষ্ঠানিক শিক্ষা সাব-সেক্টর প্রোগ্রাম ডকুমেন্ট প্রণয়ন’ শীর্ষক সিলেট বিভাগীয় কনসালটেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়াৎ মুহাম্মদ শাহেদুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান মো: মনছুরুল আলম এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র সিস্টেম এনালিস্ট মুর্শিদা বেগম।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সিলেটের সহকারী পরিচালক মো: নজরুল ইসলাম ভূইয়া।

এছাড়া সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, এনজিও প্রধানগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং সাংবাদিক ও সুশীল সমাজের মানুষ কর্মশালায় অংশ নেন।

সিলেটভিউ২৪ডটকম/১২ অক্টোবর ২০১৭/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন