আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

শুধু অন্ধত্ব নয় বিভিন্ন কঠিন রোগেরও নিরাময় সম্ভব: সিভিল সার্জন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-১২ ২২:০৭:২২

সিলেট :: সিলেট জেলার সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় বলেছেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় শুধু অন্ধত্ব নয়, বিভিন্ন কঠিন রোগের ও নিরাময় সম্ভব। চিকিৎসা বিজ্ঞানের নিত্য নতুন আবিস্কারের ফলে এদেশ থেকে ইতিমধ্যে অনেক কঠিন রোগের প্রার্দুভাব বিলুপ্তির পথে। বিশেষ করে বর্তমান সময়ে শিশুদের অন্ধত্ব একটি জটিল রোগ। জীবনের শুরুতে তাদেরকে এ কঠিন রোগ থেকে মুক্তি দিতে অভিভাবকদের সঠিক চিকিৎসা নিশ্চিত করতে হবে। সুন্দর পৃথিবী দেখার সুযোগ করে দিতে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। সিলেট অঞ্চলে শিশুদের নিরাময় যোগ্য এ অন্ধত্ব নিরসনে ভার্ড যে উদ্যোগ গ্রহন করেছে তা সত্যি প্রশংসনীয়। তাদের এ কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতার হাত প্রসারিত করতে হবে। সকলের সহযোগিতায় শিশুদের সুন্দর জীবন উপহার দেওয়া সম্ভব।

তিনি বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে সিলেট জেলা সিভিল সার্জন অফিস, অরবিস ইন্টারন্যাশনাল বাংলাদেশ কান্ট্রি প্রোগ্রাম এর সহযোগিতায় সিলেট জেলা সিভিল সার্জন অফিসে ভার্ড চক্ষু হাসপাতাল ওসমানীনগর আয়োজিত র‌্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ভার্ড এর পরিচালক শহীদ উদ্দিন মাহমুদ এর সভাপতিত্বে, সহকারী পরিচালক ও সমন্বয়কারী এইচ ফারুক আহমদ খান এর সঞ্চালনায় আলোচনায় অংশ গ্রহন করেন, ভার্ড এর সহকারী পরিচালক কামরুল ইসলাম চৌধুরী, একাত্তর টেলিভিশনের সিলেট ব্যুরো চিফ ইকবাল মাহমুদ, সিভিল সার্জন অফিস সিলেটের মেডিকেল অফিসার ডা. আহমদ সিরাজুল মুনীর। আলোচনা সভার শুরতে এক বর্ণাঢ্য র‌্যালী সিভিল সার্জন অফিস থেকে শুরু হয়ে রিকাবীবাজার পয়েন্ট পদক্ষিন শেষে আলোচনা সভায় মিলিত হয়। এতে সিভিল সার্জন অফিসের কর্মকর্তা কর্মচারী, ভার্ড চক্ষু হাসপাতালের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন স্তরের জনসাধারণ অংশগ্রহন করেন। আলোচনা সভা শেষে ভার্ড চক্ষু হাসপাতালের উদ্যোগে সিলেট নগরীর শাহীঈদগাহস্থ দলদলি চা বাগানে দিনব্যাপী শিশুদের ফ্রি চক্ষু সেবা প্রদান করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১২ অক্টোবর ২০১৭/প্রেবি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন