আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সৌদি আরব বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-১৩ ১৪:২৭:৪৮

সৌদিআরব সংবাদদাতা :: ভারতের সঙ্গে করা চারটি চুক্তিই দেশের স্বার্থবিরোধী দাবি করে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব বলেন, ‘ফেনী নদীর পানি সরবরাহ, চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর ব্যবহার, বঙ্গোপসাগরের উপকূল পর্যবেক্ষণে যৌথ রাডার স্থাপন, আমদানিকৃত এলজিপি রফতানি করা- এ চারটি চুক্তি বাংলাদেশের জাতীয় স্বার্থবিরোধী। এই চার চুক্তির একটিও বাংলাদেশের জনগণের স্বার্থে নয়, জাতীয় স্বার্থে নয়। আবরারকে হত্যা করে দেশের জনগণের কণ্ঠকে হত্যা করার চেষ্টা করা হয়েছে।

তার রক্ত জনগণ বৃথা যেতে দেবে না তিনি বলেন, ‘চুক্তির প্রতিবাদ করে বুয়েটের ছাত্র আবরার একটা স্ট্যাটাস দিয়েছিল। এজন্য তাকে প্রাণ দিতে হয়েছে। আবরারের এই স্ট্যাটাস এ দেশের জনগণের মনের কথা, এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার পক্ষের কথা। আবরারের এই কথা এ দেশে আধিপত্যবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথা।’

গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির প্রয়োজন উল্লেখ করে মুকিব বলেন। দেশনেত্রী খালেদা জিয়াকে বন্দী করে তাদের ক্ষমতা দীর্ঘায়িত করতে চায়। মুক্তিকামী জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী হাসিনা সরকারের পতনের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্টা ও খালেদা জিয়াকে মুক্ত করে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে। আর ইস্পাত কঠিন গণঐক্য ছাড়া এ ফ্যাসিবাদের পতন হবে না। ইনশাআল্লাহ ফ্যাসিবাদের পতন হবেই।’

দেশবিরোধী চুক্তি বাতিল ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে শুক্রবার জেদ্দায় সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সৌদিআরব শাখা।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যও সৌদিআরব বিএনপির উপদেষ্টা আব্দুর রহমান।

সভায় বক্তব্য রাখেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/১৩ অক্টোবর ২০১৯/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...