আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ওমানে সিআইপি নির্বাচিত হলেন ব্রাহ্মনবাড়িয়ার তৌফিকুজ্জামান পলাশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-২২ ১৫:২৬:১২

রেজওয়ান আহমদ সুজন, ওমান :: সম্প্রতি সরকার দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৭ সালের জন্য সারাবিশ্বের যে ৪২ জন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীকে সিআইপি নির্বাচিত করেছে তাদের মধ্যে সর্বকনিষ্ঠ সিআইপি ব্রাহ্মনবাড়িয়ার জেলার তৌফিকুজ্জামান পলাশ। এবার সরকার কর্তৃক সেই সম্মাননাও পেয়েছেন তিনি।

তিনি দীর্ঘ ১০ বছর যাবত মধ্যপ্রাচ্যের দেশ ওমান ও ইউরোপে ব্যবসা করে আসছেন। তবে বসবাস করেন ওমানে। রয়েছে ওমানে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান। বিদেশে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন বলেই বাংলাদেশ সরকারকে ট্যাক্সবাবদ প্রতিবছর রেমিটেন্স পাঠান কোটি টাকারও বেশি।

গত ১৯ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদের কাছ থেকে সফল বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে সম্মাননা গ্রহণ করেন পলাশ। ২০১৫-১৬ অর্থ বছরের জন্য তিনি এ সম্মাননা অর্জন করেন।

সিআইপি সম্মননাপ্রাপ্তি প্রসঙ্গে তৌফিকউজ্জামান পলাশ বলেন, ‘আমার এ প্রাপ্তি প্রবাসে বসবাসকারী বাংলাদেশি সব শ্রমিকদের উৎসর্গ করলাম। তিনি বলেন, আমাকে সিআইপি সম্মান দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করছি এ সম্মান আমার চলার পথ আরও মসৃণ করবে। দেশের অর্থনীতিতে যাতে আমরা আরও অবদান রাখতে পারি, সেই দোয়া চাই সবার কাছে।

ওমানে একজন সফল ব্যবসায়ী হিসেবে সুপরিচিত তৌফিকউজ্জামান পলাশ দেশটিতে বেশ কয়েক ধরনের ব্যবসার সঙ্গে জড়িত। রয়েছে কন্সট্রাকশন, রিয়েল এস্টেট, ট্যুরিজম ও ইভেন্ট ম্যানেজমেন্ট। নিজের প্রতিষ্ঠিত তৌফিক ইউনাইটেড এলএলসি ও তৌফিক ইঞ্জিনিয়ারিং কোম্পানি এলএলসি প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে তিনি ব্যবসা পরিচালনা করেন।

সিলেটভিও২৪.কমের ওমান প্রতিনিধি কে জানান, সম্প্রতি ইউরোপের দেশ পর্তুগালেও নতুন ব্যবসা প্রতিষ্ঠান চালু করার উদ্যোগ নিয়েছেন তিনি।


সিলেটভিউ২৪ডটকম/২২ ডিসেম্বর ২০১৯/আরএএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...