আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

তিন ফিফটিতে টাইগারদের মাঝারি সংগ্রহ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৩ ১৬:৫৬:৫৭

সিলেটভিউ ডেস্ক :: মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটিতে ২৫৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জয় পেতে হলে শ্রীলংকার বিপক্ষে এখন দুর্দান্ত বোলিং করতে হবে মোস্তাফিজ, তাসকিন, সাকিব মিরাজদের।

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম খেলায় টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় স্বাগতিকরা।  স্কোর বোর্ডে মাত্র ৫ রান যোগ হতেই উইকেট হারান লিটন দাস। রানের খাতা খুলার আগেই ফেরেন এই ওপেনার।

তিনে ব্যাটিংয়ে নেমে টেস্টের স্টাইলে ব্যাটিং করে ৩৪ বলে মাত্র ১৫ রান করে ফেরেন সাকিব আল হাসান। দলীয় ৪৩ রানে ফেরেন তিনি।

ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া তামিম ইকবাল ফেরেন ফিফটি পূর্ণ করে। ৭০ বলে ৫২ রান করে আউট হন বাংলাদেশ দলের এই অধিনায়ক।

এরপর ব্যাটিংয়ে নেমে কোনো কিছু বুঝে ওঠার আগেই সাজঘরে ফেরেন মোহাম্মদ মিঠুন। ডি সিলভার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

৯৯ রানে প্রথমসারির ৪ ব্যাটসম্যানের বিদায়ের পর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মুশফিকুর রহিম। পঞ্চম উইকেটে তারা গড়েন ১০৬ রানের জুটি।

ফিফটির পর সেঞ্চুরির পথে হাঁটা মুশফিক ৮৭ বলে ৪টি চার ও এক ছক্কায় ৮৪ রান করে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। দলীয় ২০৮ রানে আউট হন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।  

মুশফিক আউট হওয়ার পর ৭০তম বলে ফিফটি পূর্ণ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ওয়ানডেতে এটা তার ২৪তম ফিফটি। এর আগে তিনটি সেঞ্চুরি করেছেন বাংলাদেশ দলের এই টি-টোয়েন্টি অধিনায়ক। তবে তিন ফরম্যাটে ৪৪টি ফিফটির পাশাপাশি ৭টি সেঞ্চুরি করেছেন এই অলরাউন্ডার।  ফিফটির পর নিজের ইনিংসটা আর লম্বা করতে পারেননি এ তারকা ক্রিকেটার ফেরেন ৭৬ বলে ৫৪ রান করে।  

শেষ দিকে আফিফ হোসেনের ২২ বলের অপরাজতি ২৭ আর মোহাম্মদ সাইফউদ্দিনের ৯ বলের ১৩ রানের সুবাদে ৬  উইকেটে ২৫৭ রান করে বাংলাদেশ দল।


সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ জিএসি-০১

শেয়ার করুন

আপনার মতামত দিন