আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

পাপনের প্রশ্ন, লিটন ওপেনিংয়ে কেন? সে তো মিডল অর্ডার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-২৩ ২০:২৮:৪৩

সিলেটভিউ ডেস্ক :: ওপেনার লিটন দাসের ক্যারিয়ার কী তবে হুমকির মুখে? ওপেনারের বদলে লিটন দাসকে কী তবে টেস্টের মত ওয়ানডেতেও মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে খেলতে হবে?

ভক্তরা হয়ত বলবেন, কেন, তা হবে কেন? লিটনের ক্যারিয়ারের দুটি সেঞ্চুরিই ওপেন করতে নেমে। ওয়ানডেতে তার খেলা ১৭৬ রানের লম্বা ইনিংসটিও যে ওপেনার হিসেবে।

কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ধারনা, ‘লিটন দাস আসলে ওপেনার নন। তিনি আসলে মিডল অর্ডার ব্যাটসম্যান।’

আজ রোববার শেরে বাংলায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ চলাকালিন বিসিবি বিগ বস বলেই ফেলেছেন, ‘লিটন- ও তো সব সময় পাঁচ ছয় নম্বরে ব্যাটার। আমার ধারণা, টি-টোয়েন্টিতে ওপেন করতে পারে, বাট এমনে তো পাঁচ ছয় নম্বর।’

শুধু এটুকু বলে থামেননি নাজমুল হাসান পাপন। তিনি লিটনের ব্যাটিং নিয়ে টিম ম্যানেজমেন্টের সাথে কথা বলবেন বলেও জানিয়েছেন।

আর তাই তার মুখে এমন কথা, ‘এগুলো নিয়া ওদের সাথে বসতে হবে। বসে কথা বলতে হবে। উপর থেকে চাপিয়ে দেওয়াটা আর চাচ্ছি না এখন। আগে যেটা হতো এখন আর করি না। বাট আগের চেয়ে এখন অনেক ইনভল্ব হয়েছি আবার তাই বলে ওটা না, বাট আমার ধারণা এটার সমাধান হয়ে যাবে।’

বিসিবি সভাপতির এমন মন্তব্যর পর হয়ত কপাল খুলে যেতে পারে সৌম্য সরকারের। পরের ম্যাচে অধিনায়ক তামিম ইকবালের সাথে সৌম্য সরকার ওপেন করলে অবাক হবার কিছু থাকবে না।

শেরে বাংলার প্রেস বক্সে গুঞ্জন, লিটনকে ওপেনিং থেকে নামিয়ে পাঁচ-ছয় নম্বরে খেলানোর সম্ভাবনা প্রচুর। সে ক্ষেত্রে হয়ত কপাল পুড়বে মিঠুনের। তার জায়গায় লিটনকে খেলানো হতে পারে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন একা নন, লিটনের ব্যাটিং ফর্ম নিয়ে প্রশ্ন অনেকের মনেই। ধারাবাহিকভাবে রান পাচ্ছেন না লিটন। এ সিরিজের আগে ৬ ম্যাচে ছিল (১৪, ২২, ০, ১৯, ০ ও ২১) = ৭৬।

আজ রোববার শ্রীলঙ্কার সাথে সিরিজের প্রথম ম্যাচে আউট হয়েছেন শূন্য রানে। মানে ৭ ম্যাচে তিনবার রান খাতা খুলতে না পেরেই সাজঘরে। একজন ওপেনারের এমন অফফর্ম, প্রশ্নের উদ্রেক ঘটায় বৈকি। লিটন রান করলে নিশ্চয়ই এ প্রশ্ন উঠতো না।

এমন নয় খুব ভাল বলে আউট হচ্ছেন, দিনের সেরা ডেলিভারিটি তার বিপক্ষে হচ্ছে। আসলে হঠাৎ তার আত্মবিশ্বাস গেছে কমে। দেখে মনে হচ্ছে রান করাই গেছেন ভুলে।

লিটনের আস্থা ফিরিয়ে আনা এবং তাকে নিজ সামর্থ্যের প্রতি বিশ্বাসী হতে অনুপ্রাণিত করা যাদের কাজ, সেই হেড কোচ রাসেল ডোমিঙ্গো আর ব্যাটিং কোচ জন লুইসরা কী করছেন?

অনেকের মনে সে প্রশ্নও উকি ঝুঁকি দিচ্ছে।



সৌজন্যে :  জাগো নিউজ
সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ জিএসি-২৫

শেয়ার করুন

আপনার মতামত দিন