আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

আ. লীগের কেন্দ্রীয় প্রতিনিধি দলের সাথে ভারত যাচ্ছেন মিসবাহ সিরাজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২০ ০০:২৭:১৯

আনোয়ার হোসেন :: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্য হিসেবে ভারত সফরে যাচ্ছেন দলটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আমন্ত্রণে এ সফর বলে জানা গেছে।

২০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আগামী ২২ এপ্রিল ভারতের উদ্দেশ্যে প্রতিনিধি দলটি ঢাকা ত্যাগ করবে।

অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ সিলেটভিউকে জানান, সফরকালে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি, আগামী নির্বাচনসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। তিনদিনের সফর শেষে ২৪ এপ্রিল তারা দেশে ফিরে আসবেন।

আর ভোটের বছরে রাজনৈতিক অঙ্গনে গুরুত্ব পাওয়া এই সফরটি সব মিলিয়ে হবে দুই দিনের।

এর আগেও আওয়ামী লীগের হয়ে বেশ কয়েকটি দেশ সফর করেছেন মিসবাহ সিরাজ। তবে ভোটের বছরে এই সফরকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে আখ্যায়িত করেছেন তিনি। তিনি বলেন, ভারতের সাথে সম্পর্কন্নোয়নের ক্ষেত্রেও এই সফর ভূমিকা রাখবে। গুরুত্বপূর্ণ এই সফরে প্রতিনিধি দলের অংশ হতে পেরে আমি বঙ্গবন্ধু কন্যার কাছে কৃতজ্ঞ।

তিনি আনন্দ প্রকাশ করে বলেন, সিলেটি সন্তান হিসেবে তৃণমূল থেকে রাজনীতি করে জাতীয় পর্যায়ে এসেছি। আমার রাজনৈতিক সব অর্জন সিলেটের মানুষের ভালোবাসার কারণেই।

আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ওবায়দুল কাদেরের নেতৃত্বে এ প্রতিনিধি দলে থাকছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান; সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মিমবাহ উদ্দিন সিরাজ, এনামুল হক শামীম, মির্জা আজম, মহিবুল হাসান চৌধুরী নওফেল; প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, কার্যনির্বাহী সদস্য মির্জা আজম প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২০ এপ্রিল ২০১৮/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন