আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

নাটক, আবৃত্তিতে কথাকলি সিলেট’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৪ ০২:৫৫:৪৩

নিজস্ব প্রতিবেদক :: নাটক, শুভেচ্ছা কথন আর আবৃত্তিতে প্রতিষ্ঠাবার্ষিকী ও ৩৫ তম বর্ষে পদার্পণ উদযাপন করেছে সিলেটের প্রাচীন নাট্য ও সাংস্কৃতিক সংগঠন কথাকলি সিলেট। রবিবার (২২ এপ্রিল) সন্ধ্যা ৭টা থেকে সিলেট কবি নজরুল অডিটোরিয়ামে এ অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে কথাকলি সিলেটের সভাপতি শামিমা চৌধুরীর সভাপতিত্বে ও আমিনুল ইসলাম লিটনের পরিচালনায় প্রতিষ্ঠবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, এসএমপির উপ পুলিশ কমিশনার এহসান উদ্দিন চৌধুরী, মদন মোহন কলেজের অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তাহ, ইমজার সভাপতি আশরাফুল কবির, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী। স্বাগত বক্তব্য রাখেন কথাকলি সিলেটের সাধারণ সম্পাদক অরুপ শ্যাম বাপ্পী।

শুভেচ্ছা কথন শেষে ‘কন্ঠ ছাড়ো জোরে, আগামীর দিন আমাদের’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হয় আবৃত্তি পরিবেশন। সর্বক্ষেত্রে নারী নির্যাতন, যৌতুক ও ধর্ষণের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে আবৃত্তি পরিবেশন করেন কথাকলির সদস্যরা।

এরপর মঞ্চস্থ হয় মরমী সাধক দূর্ব্বিনশাহ’র জীবনআলখ্যে নিয়ে মোস্তাক আহমদের রচনা ও আমিরুল ইসলাম বাবুর নির্দেশনায় কথাকলির সর্বশেষ প্রযোজনা নাটক ‘দূর্ব্বিনশাহ’।

অনুষ্ঠানে সিলেটের সাংস্কৃতিক অঙ্গন, সামাজিক ও পেশাজীবি বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/২৪ এপ্রিল ২০১৮/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন