আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

দুদকের মামলায় আওয়ামী লীগ নেতা পংকি খান কারাগারে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৫ ১৬:১৫:০৬

নিজস্ব প্রতিবেদক :: দুর্নীতি দমন কমিশন’র (দুদক) দায়েরকৃত মামলায় বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খানের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বুধবার সকালে তিনি আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মফিজুর রহমান ভূঁইয়া তাঁর জামিন নামঞ্জুর করে পংকি খানকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

কর ফাঁকির অভিযোগে পংকি খানের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে দুদক মামলা (জিআর নং ২৯/২০১৮) দায়ের করে।

দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদুর রহমান মামলাটি দায়ের করেন। মামলায় পংকি খান ছাড়াও আরোও ৬ জন আসামী রয়েছেন।

আসামীরা হচ্ছেন সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার তিলক শাহারপাড়ার ইংল্যান্ড প্রবাসী রূপা মিয়া,  সুনামগঞ্জ সদরের বসুন্ধরা আবাসিক এলাকার মোরশেদ আলম বেলাল, সুনামগঞ্জ সদরের হাছননগরের রোমান রায়হান, বিআরটিএ সিলেট সার্কেলের সহকারী পরিচালক বরিশালের মুলাদী উপজেলার চর নাজিরপুরের বাসিন্দা মো. এনায়েত হোসেন

দুদক সূত্রে জানাগেছে, অভিযুক্তরা পরস্পর যোগসাজসে আমদানীকৃত বিলাসবহুল দামি গাড়ি চোরাইভাবে বিক্রয় ও জাল কাগজপত্র তৈরি করে রেজিস্ট্রেশনপূর্বক সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার অপরাধ করেছেন। সরকারের রাজস্ব ফাঁকির পরিমাণ প্রায় এক কোটি পঁচাত্তর লক্ষ টাকা।

সিলেটভিউ২৪ডটকম/ ২৫ এপ্রিল ২০১৮/ আইএ/ এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন