আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

মা বোনকে হারিয়ে নি:স্ব মুন্না

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৪-২৬ ২০:১৩:৫৫

ওমর ফারুক নাঈম, মৌলভীবাজার :: মৌলভীবাজার সরকারি কলেজের বিবিএ ১ম বর্ষেও ছাত্র মুন্না আজিজ। কিছু দিন পূর্বে হারিয়েছিলেন বাবাকে। সেই শোক কাটতে-না-কাটতেই এখন হারালেন মা আর বোনকে। ভাগ্য ক্রমে বেঁচে মৃত্যু সাথে পাঞ্জা লড়ছেন বার্ণ ইউনিটে।

মৌলভীবাজারে রাজনগরে ঘুমন্ত অবস্থায় বসত ঘরে বৈদ্যুতিক শট সাকিট থেকে আগুনে লেগে মা রোকেয়া বেগম ও মেয়ে শাহিনা আক্তার এর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় ছেলে মুন্না অজিজ দগ্ধ হয়েছেন। পুলিশ জানায়, বুধবার রাত আড়াইটা দিকে রাজনগর  উপজেলায় ভুজবল গ্রামের রোকেয়া বেগম এর আধাপাকা বসত ঘরে বৈদ্যুতিক শট সাকিট থেকে  আগুনে লাগে । এ সময় ঘটনাস্থলে মেয়ে শাহিনা আক্তার মারা যান। খবর পেয়ে মৌলভীবাজার ফায়ার সাভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তখন আহত মা ও ছেলেকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। পরে তাদের আহত অবস্থায় ঢাকা নেবার পথে মা রোকেয়া বেগম মারা যান। এ দিকে মেয়ে শাহিনা আক্তারের মরদেহ ময়না তদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার ভুজবল গ্রামের প্রবাসী ওয়াছির মিয়া গত একবছর আগে দেশে ফিরে এলে স্ট্রোক করে মারা যান। তার তিন মেয়ের মধ্যে দুই মেয়েকে আগেই বিয়ে দিয়ে দিয়েছিলেন। এক ছেলে মুন্না আজিজ ও মেয়ে শাহিনা আক্তার  ছিলেন বিয়ের বাকি। শাহিনা আক্তার মৌলভীবাজার মহিলা কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছেন। ভাই মৌলভীবাজার সরকারী কলেজে বিবিএ প্রথম বর্ষে পড়ছেন। মর্মান্তিক এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করছেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শাহিনা আক্তারকে তার ভাই মুন্না বৃধবার বিকালে নানার বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের আলাপুর গ্রাম থেকে বাড়িতে নিয়ে আসেন। রাতে খাওয়া দাওয়া শেষে সকলেই ঘুমিয়ে পড়েন। এরপরেই ঘটে মর্মান্তিক এ অগ্নিকান্ডের ঘটনা।

প্রত্যক্ষদর্শী রোকেয়া বেগমের প্রতিবেশি দেবর শামছুল হক বলেন, গভীর রাতে বিস্ফোরনের শব্দ শুনে ঘর থেকে বের হন। বেরিয়ে আসেন আশেপাশের লোকজন। ঘরে আগুন জ¦লছিল দাউ দাউ করে। গেটের তালা ভাংতে ভাংতেই পুড়ে যান মা মেয়ে। ভাই মুন্না আজিজ ঘরের পূর্ব পাশের বাথরুমে ঢুকে পানি ঢালতে থাকেন। এরপরও তার পিঠ ও বাঁ পাশ পুড়ে গেছে। তাকেও বের করে নিয়ে আসেন। পরে তাকে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালের মর্গে নিয়ে আসা হয় এবং মুন্না আজিজকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, ফ্রিজের পাশে বৈদ্যুতিক শট সার্কিট থেকে কমপ্রেসার বিস্ফুরণ ঘটে। এতে  ঘরে আগুন লেগে যায়। সে আগুনে দগ্ধ হয়ে শাহিনা আক্তার ঘটনাস্থলে ও মা রোকেয়া বেগম ঢাকা নেয়ার পথে মারা যান। উভয়ের লাশের ময়না তদন্ত শেষ হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২৬ এপ্রিল ২০১৮/ওফানা/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন