আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

পর্যটকে মুখরিত শ্রীমঙ্গলের দর্শনীয় স্থানগুলো

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৯ ১৫:৪৮:১৩

শ্রীমঙ্গল প্রতিনিধি :: ঈদের ছুটি শেষ হলেও পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে পর্যটন নগরী শ্রীমঙ্গলে আসা পর্যটকদের এখনো মুখরিত হয়ে রয়েছে এখানকার দর্শনীয় স্থানগুলো। দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা ঈদের আনন্দকে উপভোগ করার জন্য আসছেন এখানে। যানজট আর কুলাহল মুক্ত পরিবেশে ঈদের আনন্দকে উপভোগ করতে পর্যটন শ্রীমঙ্গল ও কমলগঞ্জের দর্শনীয় স্থান গুলোতে প্রকৃতিপ্রেমীরা ভীড় করছেন।

রাজধানী ঢাকা থেকে শুরু করে দেশ বিদেশের নানা প্রান্ত থেকে মাইক্রোবাস, প্রাইভেটকারসহ বিভিন্ন ধরনের যানবাহনে ঈদের আগের দিন থেকেই পর্যটকরা জড়ো হয়েছেন দর্শনীয় এখানে। সবুজ চা বাগান, বিটিআরআই, লাউয়াছড়া জাতীয় উদ্যান, বধ্যভুমি ৭১, মাধবপুর লেক বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন, বাইক্কাবিল, নীলকন্ঠ সাত কালার চায়ের দোকান গুলোতে পর্যটকদের উপচে পরা ভীড় লক্ষ করা গেছে।

ঢাকা থেকে আসা বেসরকারী প্রতিষ্ঠানের চাকুরিরত শাহারিয়ার খান বলেন, এবারের ঈদে আমরা পুরো পরিবার নিয়ে শ্রীমঙ্গলে আসলাম। সকাল থেকেই বিভিন্ন জায়গা দেখছি। আমার ছেলে মেয়েরা চা বাগান , বন জঙ্গল দেখে খুবই আনন্দ পাচ্ছে।

লিমা আক্তার বলেন, সারাবছর কাজ নিয়ে অনেক ব্যস্থ থাকি। ঈদ কিংবা অন্য কোন ছুটি পেলে পরিবার পরিজন নিয়ে দুরে কোথাও ঘুরতে যেতে ভালোই লাগে। গতবার গিয়েছিলাম কক্সবাজার, এবার সিলেট দেখতে বের হলাম। শ্রীমঙ্গল কমলগঞ্জের সব দর্শনীয় স্থান ঘুরে ঘুরে দেখছি।

শ্রীমঙ্গল পর্যটন সেবা সদস্য ও গ্রীনলীফ গেষ্ট হাউজ ও ইকো টুরিজম এর সত্বাধীকারি এস কে দাশ সুমন বলেন, কম খরচে ঘুরে বেড়াতে ও রাত্রী যাপন করতে পর্যটকদের পছন্দের তালিকায় শ্রীমঙ্গল থাকায় এখানকার হোটেল মালিকরা সারাবছরই পর্যটকের অপেক্ষায় থাকেন। ঈদের সময় আমাদের সারাবছরের তুলনায় বেশী থাকে অনেক সময় হাউজফুলও হয়। এবছর পার্শবর্তী উপজেলাগুলোতে বন্যা হওয়ায় পর্যটকদের সংখ্যা কিছুটা কমে গেছে।

শ্রীমঙ্গল ট্যুর গাইড এসোসিশনের সাধারণ সম্পাদক তাপস দাশ বলেন, মাস খানেক আগের একটা লম্বা সময়ে জন্য সবাই ছুটি পেয়েছিল। সময় অনেকেই পরিবার পরিজন নিয়ে এসে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ ঘুরে গেছেন। তাই ঈদে আশানোরুপ পর্যটক পাওয়া যায়নি। তবে সারাবছরের তুলনায় পর্যটক ভালোই আছে।

ট্যুরিষ্ট পুলিশ মৌলভীবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মোশাররফ হোসেন বলেন, সারাবছরই পর্যটকদের নিরাপত্তার জন্য তারা কাজ করেন। ঈদের ছুটিতে প্রতিবছরই দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা শ্রীমঙ্গলে ভীড় করেন। এজন্য ট্যুরিষ্ট পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভিন্ন দর্শনীয় স্থানে পুলিশ মোতায়ান করা হবে এবং সাদা পোশাকে পুলিশ রয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/১৯ জুন ২০১৮/এসটি/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন