আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে একমাসে র‌্যাবের মাদকবিরোধী যতো অভিযান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২০ ১৬:৩৮:১২

নিজস্ব প্রতিবেদক :: সারাদেশে যখন মাদকের বিস্তার দিনে দিনে ভয়ানক আকার ধারন করেছে। মাদকের ছোবল থেকে দেশের যুব সমাজকে রক্ষা করতে গত ৩ মে থেকে র‌্যাব ফোর্সেস এর প্রতিষ্ঠাবার্ষীকি উপলক্ষে বিশেষ দরবার অনুষ্ঠিত হয়েছিল। সেখানে প্রধানমন্ত্রী বিশেষ নির্দেশনা প্রদান করেন। ওই নির্দেশনা মেনেই র‌্যাব মাদকের অনেক বড় বড় অভিযানে সাফল্য অর্জন করেছে।

র‌্যাব-৯ থেকে জানানো হয়, সারাদেশের ন্যায় সিলেটেও ‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ শ্লেগানে উজ্জীবিত মাদকের বিরুদ্ধে মাঠে নামে র‌্যাব-৯। মাদক ব্যবসায়ী, মাদক সেবনকারী, মাদক চোরাকারবারি ও উক্ত মাদকের ডিলারদের বিরুদ্ধে অভিযান শুরু হয় সিলেটেও।

র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী বলেন, গত ৩ মে থেকে সিলেট বিভাগের বিভিন্ন স্থানে পরিচালিত পৃথক পৃথক অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্তসহ সিলেটের চিহ্নিত মাদক ব্যবসায়ীদের মধ্যে থেকে ৮০ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। এছাড়াও মাদক বিরোধী বিশেষ মোবাইল কোর্ট এর মাধ্যমে ২৮৩ জন মাদকসেবনকারীকে জরিমানাসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে, তারমধ্যে ৩৭ জনকে জরিমানা আদায় পূর্বক ছেড়ে দেওয়া হয়েছে। উদ্ধার হয়েছে বিপুল পরিমান বিভিন্ন ধরনের মাদকদ্রব্য, যার মধ্যে রয়েছে ৯,০৭৬ পিস ইয়াবা ট্যাবলেট, ৯২ কেজি গাঁজা, ৭৮৬ লিটার দেশিয় মদ ও ৪৬ লিটার বিদেশী মদ।

সিলেটভিউ২৪ডটকম/ ২০ জুন ২০১৮/ র‌্যামি/ এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন