আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বনাথে বিষাক্ত কুড়া খেয়ে ৭টি গরুর মৃত্যু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৯ ১৮:৪৯:২০

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে বিষাক্ত চালের কুড়া খেয়ে ৭টি গরু মারা গেছে। বুধবার বিকেল ৪টায় উপজেলার দৌলতপুর ইউনিয়নের চড়চন্ডি গ্রামের মস্তাব আলী গংদের খামারে এ ঘটনাটি ঘটে। এতে প্রায় ৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন খামারি মস্তাব।

জানা গেছে, স্থানীয় চড়চন্ডি গ্রামের যুক্তরাজ্য প্রবাসী সুফু মিয়ার বাড়িতে স্ব-পরিবারে বসবাসকারী সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার শ্রীরামসী গ্রামের মস্তাব আলী গংরা একটি গরুর খামার পরিচালনা করনে। মঙ্গলবার বিকেলে খামারের গরুর খাবারের জন্য বিশ্বনাথ বাইপাস রোডের হরিকলস এলাকার একটি রাইস মিল থেকে গু-খাদ্য ক্রয় করে বাড়িতে নেন। বুধবার বিকেল ৪টার দিকে পর্যায়ক্রমে গরুগুলোকে চালের কুড়া খাওয়ানো হলে খামারের প্রথম সারিতে থাকা ৭টি গরুর মধ্যে ৫টির মৃত্যুর হয়। আরও দুটি গরুর অবস্থা গুরুতর দেখে বাকি গরুগুলোকে খাবার দেওয়া বন্ধ করে দেন খামারি মস্তাব আলী। এরপর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তাদের সাথে যোগাযোগ করলে তারা তাৎক্ষণিকভাবে কোন ব্যবস্থা গ্রহণ করেননি বলে অভিযোগ মস্তাব আলীর। এর কিছুক্ষণ পর আরও দুটি গরু মারা যায়।

উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের ফিল্ড এ্যাসিস্ট্যান্ট সাদেকুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থলে গিয়ে বুঝতে পেরেছি খাদ্যে বিষক্রিয়া থাকার কারণে গরুগুলোর মৃত্যু হয়েছে।’

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুলাই ২০১৮/পিবিএ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন